বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

নিজের রিসর্টে কর্মরত তরুণীকে খুনের অভিযোগ! গ্রেফতার উত্তরাখণ্ডের বিজেপি নেতার ছেলে

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৯:২৭ এএম | আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৩:৪০ পিএম

নিজের রিসর্টে কর্মরত তরুণীকে খুনের অভিযোগ! গ্রেফতার উত্তরাখণ্ডের বিজেপি নেতার ছেলে
নিজের রিসর্টে কর্মরত তরুণীকে খুনের অভিযোগ! গ্রেফতার উত্তরাখণ্ডের বিজেপি নেতার ছেলে / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ১৯ বছরের তরুণীকে খুন করার অভিযোগে গ্রেফতার করা হল উত্তরাখণ্ডের প্রভাবশালী বিজেপি নেতার ছেলেকে। ওই তরুণী বিজেপি নেতার ছেলের রিসর্টে রিসেপশনিস্ট হিসেবে কর্মরত ছিলেন। ইতিমধ্যেই ওই তরুণীকে খুনের অপরাধে গ্রেফতার করা হয়েছে উত্তরাখণ্ডের বিজেপি নেতা বিনোদ আর্যের ছেলে পুলকিত আর্যকে। জানা গিয়েছে, পুলিশি জেরায় অভিযুক্ত খুনের কথা স্বীকার করে নেওয়ার পরই তাঁকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই বিনোদ আর্যের ছেলে ছাড়াও ওই খুনে রিসর্টের আরও দুজন কর্মী জড়িত। তাদেরও গ্রেফতার করা হয়েছে।

জানা গিয়েছে, চলতি সপ্তাহের সোমবার থেকেই নিখোঁজ হন ওই তরুণী। পৌরি জেলার একটি রিসর্টে রিসেপশনিস্ট হিসেবে কাজ করতেন বছর ১৯ এর অঙ্কিতা ভান্ডারি। সোমবার কাজে না যাওয়ার পরই মূল অভিযুক্ত পুলকিত ওই তরুণীর খোঁজ-খবর শুরু করে এবং নিজে থেকেই থানায় নিখোঁজ ডায়েরি করে। পরে তরুণীর পরিবারের পক্ষ থেকেও নিখোঁজ ডায়েরি করা হয়। প্রথম থেকেই তরুণীর পরিবারের সন্দেহ ছিল পুলকিতের উপরে। এর মধ্যেই অভিযোগ উঠতে শুরু করে যে, বিজেপি নেতার ছেলেই ওই তরুণীকে খুন করেছে। অভিযোগ ওঠে, পুলকিত ওই তরুণীকে যৌনতার প্রস্তাব দিয়েছিল। কিন্তু সেই প্রস্তাবে রাজি না হওয়ার কারণেই খুন করা হয় তাঁকে। পুলিশও প্রথম দিকে কোনও ব্যবস্থা নেয়নি।

শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ওই যুবতীর নিখোঁজ হওয়ার ঘটনা এবং পুলিশি নিস্ক্রিয়তার অভিযোগ ভাইরাল হতেই নড়েচড়ে বসে জেলা প্রশাসন। রিসর্টে এসে জিজ্ঞাসাবাদ করতেই আসল ঘটনা বেরিয়ে আসে। রিসর্টের ম্যানেজার সৌরভ ভাস্কর এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার অঙ্কিত গুপ্তা খুনে সাহায্য করেছিল বলে অভিযোগ। তিন জনকেই গ্রেফতার করেছে পুলিশ। খুন করে দেহ চিল্লা খালে ফেলে দেওয়ার কথা স্বীকার করেছে পুলকিত। এদিকে, অভিযুক্তদের গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময়ই স্থানীয় বাসিন্দাদের গ্রেফতারের মুখে পড়তে হয় পুলিশকে। অভিযুক্ত তিনজনকে মারতে উদ্যত হয় এলাকার বাসিন্দারা।

এদিকে, পুলিশ সূত্রে জানা গিয়েছে, জেরায় তিন অভিযুক্ত স্বীকার করেছে যে, তারা ওই তরুণী অঙ্কিতাকে খুন করে, তাঁর দেহ খালে ভাসিয়ে দিয়েছে। সূত্রের দাবি, ওই যুবতীকে জোর করে দেহ ব্যবসায় নামানর চেষ্টা করছিলেন বিজেপি নেতার ছেলে পুলকিত। তা করতে অস্বীকার করাতেই তাঁকে খুন করে দেহ লোপাট করে দেয় তিন অভিযুক্ত। এখনও পর্যন্ত ওই তরুণীর দেহ উদ্ধার হয়নি। দেহের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন মৃতার পরিবার। প্রভাবশালী বিজেপি নেতার ছেলে হওয়ার জন্যই প্রথমে পুরো ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা হচ্ছিল বলেই অভিযোগ। উল্লেখ্য, পুলকিতের বাবা উত্তরাখণ্ডের প্রভাবশালী বিজেপি নেতা। একসময় রাজ্যের মন্ত্রীও ছিলেন বিনোদ আর্য। এখন মন্ত্রী না হলেও, তাঁর ব্যাপক প্রভাব রয়েছে। আবার পুলিকেতের দাদা অঙ্কিত আর্যও বিজেপি নেতা বলেই জানা গিয়েছে। তবে, স্বাভাবিকভাবেই ঘটনা প্রকাশ্যে আসার পরই চরম অস্বস্তিতে বিজেপি।

অন্যদিকে, এই ঘটনা প্রসঙ্গে রাজ্য়ের পুলিশ প্রধান অশোক কুমার বলেন, ‘বনন্ত্র নামক ওই রিসর্টটি যে জায়গায় অবস্থিত, তা সাধারণ থানার অধীনে পড়ে না। এই সমস্ত এলাকায় অপরাধের এফআইআর নেওয়ার জন্য পাটওয়ারি ব্যবস্থা রয়েছে। ঋষিকেশ থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে অবস্থিত এই রিসর্টটি। রিসর্টের মালিক নিজেই ওই যুবতীর নিখোঁজ হয়ে যাওয়ার এফআইআর দায়ের করেছিলেন। গতকাল জেলাশাসক আমাদের কাছে মামলাটি পাঠাতেই আমরা তদন্ত শুরু করি এবং ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করি। পরবর্তী তদন্ত জারি রয়েছে।’  এই ঘটনা প্রকাশ্যে আসতেই রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামিও জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়েছে বিরোধীরা। টুইটে বিজেপি শাসিত রাজ্যের নারী নিরাপত্তা নিয়ে খোঁচা দিয়েছে তৃণমূল কংগ্রেস। তাঁদের বক্তব্য, ‘বিজেপি শাসিত রাজ্যগুলিতে মহিলাদের নিরাপত্তা প্রতিদিন উদ্বেগ বাড়াচ্ছে। শুধু যৌনতার প্রস্তাবে রাজি না হওয়ায় তরুণীকে খুন করল বিজেপি নেতার ছেলে। নিন্দনীয় ঘটনা।’