রবিবার, ০৫ মে, ২০২৪

উদ্বোধনের ৬ দিনেই মোষের ধাক্কায় ভাঙল বন্দে ভারত ট্রেনের অংশ

মৌসুমী

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ০৮:৪২ পিএম | আপডেট: অক্টোবর ৭, ২০২২, ০২:৪২ এএম

উদ্বোধনের ৬ দিনেই মোষের ধাক্কায় ভাঙল বন্দে ভারত ট্রেনের অংশ
উদ্বোধনের ৬ দিনেই মোষের ধাক্কায় ভাঙল বন্দে ভারত ট্রেনের অংশ

উদ্বোধন হয়েছে মাত্র ছয় দিন হলো। তার মধ্যে বিপত্তি বন্দে ভারত এক্সপ্রেসের। ৬ দিনের মাথায় দুর্ঘটনার কবলে বন্দে ভারত এক্সপ্রেস। যদিও বড়সড় দুর্ঘটনা থেকে রেহাই পেয়েছে মুম্বাই থেকে গান্ধীনগরগামী এই বন্দে ভারত এক্সপ্রেস। মূলত ট্রেনের সামনে মহিষের দল চলে আসাতেই এই বিপত্তি ঘটেছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার বেলা সোয়া এগারোটা নাগাদ আমেদাবাদের কাছে সেমি হাই স্পিডে চলছিল গান্ধীনগরগামী বন্দে ভারত এক্সপ্রেস। ঠিক তখনই বাতোয়া ও মনি নগর স্টেশনের মাঝে চলন্ত ট্রেনের সামনে চলে আসে দুটি মহিষ। এর জেরি ট্রেনের সামনের ইঞ্জিনের অংশ সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে বলে খবর। তবে বড়সড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

রেল সূত্রে খবর, কোনও বড়সড়  দুর্ঘটনা না হলেও ট্রেনের ইঞ্জিনের সামনের অংশ খুলে গিয়েছে। তবে এই ক্ষতি খুবই সামান্য বলে জানাচ্ছি কর্তৃপক্ষ। এরপর মিনিট দশেকের মধ্যেই রেললাইন পরিষ্কার করে ফের গান্ধীনগরের উদ্দেশ্যে রওনা দেয় ট্রেনটি। তবে ক্ষতিগ্রস্ত ওই কোচটিকে আপাতত কারশেডে রাখা হয়েছে মেরামতির জন্য।

গত ৩০ সেপ্টেম্বর বন্দে ভারত এক্সপ্রেস এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই নিয়ে তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন করা হলো। এই ট্রেন ঘন্টায় ১৬০ কিমি বেগে ছুটতে পারে। অত্যাধুনিক এই ট্রেন শতাব্দীর থেকেও অনেক বেশি সুযোগ-সুবিধা সম্পন্ন।