রবিবার, ০৫ মে, ২০২৪

পুলিশকর্মীর ‘ছোট্ট ভুল’-এর জের! লাঠি ছিনিয়ে রাস্তার উপর উর্দিধারীকেই প্রহার যুবকের

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ১০:০৬ এএম | আপডেট: এপ্রিল ১১, ২০২২, ০৪:০৬ পিএম

পুলিশকর্মীর ‘ছোট্ট ভুল’-এর জের! লাঠি ছিনিয়ে রাস্তার উপর উর্দিধারীকেই প্রহার যুবকের
পুলিশকর্মীর ‘ছোট্ট ভুল’-এর জের! লাঠি ছিনিয়ে রাস্তার উপর উর্দিধারীকেই প্রহার যুবকের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ছোট একটা ভুল হয়েছিল এক পুলিশকর্মীর। তাঁরই মাশুল দিলেন তিনি। তাঁরই লাঠি ছিনিয়ে নিয়ে তাঁকেই বেধড়ক পেটালেন এক যুবক। এই ঘটনাটি ঘটেছে বিজেপিশাসিত রাজ্য মধ্যপ্রদেশের ইন্দোরে। এদিকে, এই ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

জানা গিয়েছে, ওই পুলিশকর্মী বাইকে করে যাওয়ার সময়, ওই যুবকের গায়ে একটু লেগে গিয়েছিল। এই অপরাধের জেরেই ওই যুবক ওই পুলিশকর্মীর লাঠি ছিনিয়ে নিয়ে সেই লাঠি দিয়েই তাঁকে মারে। অভিযুক্ত যুবকের নাম দীনেশ প্রজাপতি। পুলিশ ইতিমধ্যেই অভিযুক্ত পুলিশকে গ্রেফতার করেছে। ইন্দোরের পুলিশ খুনের চেষ্টার অভিযোগে ওই ধৃত ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। 

ইন্দোরের ভেঙ্কটেশ নগরে রাস্তায় যাওয়ার সময় দীনেশের গায়ে হালকা লেগে গিয়েছিল পুলিশকর্মীর বাইক। এরপরই দুই জনের মধ্যে তর্কাতর্কি শুরু হয়। সেই কথা কাটাকাটি শেষে গড়ায় হাতাহাতিতে। পুলিশের লাঠি ছিনিয়ে নেয় যুবক। সেই লাঠি দিয়েই পুলিশকর্মীকে মারতে শুরু করে ওই যুবক। পুলিশকর্মীর নাম জয়প্রকাশ জয়সওয়াল। তিনি পুলিশের কনস্টেবল পদে রয়েছেন। 

এই ঘটনা প্রসঙ্গে ইন্দোরের এয়ারড্রাম থানার ইনচার্জ সঞ্জয় শুক্লা জানিয়েছেন, ‘আমরা কনস্টেবলের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তের বিরুদ্ধে একটি এফ আই আর নথিভুক্ত করেছি এবং ভারতীয় দণ্ডবিধির ৩০৭ (হত্যার চেষ্টা) ধারা যুক্ত করা হয়েছে।’ তিনি আরও জানিয়েছেন যে, ঘটনার সময় অভিযুক্ত যুবক মদ্যপ অবস্থায় ছিল। এদিকে, ওই ঘটনায় পুলিশকর্মী জয়প্রকাশ গুরুতর আহত হয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য, এই ধরনের ঘটনা এই প্রথম নয়। মধ্যপ্রদেশে এর আগেও পুলিশের গায়ে হাট তোলার ঘটনা ঘটেছে।