শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

একেই বলে জুটি! ৩৬ ইঞ্চির বরের সঙ্গে ৩৪ ইঞ্চির কনের বিয়ে, হাজির কয়েক হাজার মানুষ

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৬, ২০২২, ০৩:৫৫ পিএম | আপডেট: মে ৬, ২০২২, ০৯:৫৫ পিএম

একেই বলে জুটি! ৩৬ ইঞ্চির বরের সঙ্গে ৩৪ ইঞ্চির কনের বিয়ে, হাজির কয়েক হাজার মানুষ
একেই বলে জুটি! ৩৬ ইঞ্চির বরের সঙ্গে ৩৪ ইঞ্চির কনের বিয়ে, হাজির কয়েক হাজার মানুষ

বিয়েবাড়ি মানেই যেন তুমুল হই-হট্টগোল, মহা ধুমধাম। চারদিকে পড়ে যায় সাজো সাজো রব। ফলে বিয়েবাড়ি সম্পর্কিত কোনও ঘটনা প্রকাশ্যে এলেই মানুষের মনে বেড়ে যায় কৌতুহল। নিমেষেই সকলের দৃষ্টি আকর্ষণও করে নেয়। তবে এবার বিহারের ভাগলপুরের একটি নব বিবাহিত জুটি যে কারণে সকলের নজর কেড়ে নিলেন, তা কিছুটা ভিন্নই বটে! কারণ, সেই জুটি বাকি পাঁচজনের থেকে একেবারে আলাদা!

সদ্য বিবাহিত সেই জুটিকে দেখে অনায়াসেই যেন বলা যায়, ‍‍`রব নে বানা দি জোড়ি‍‍`! কারণ, এখানে পাত্রের উচ্চতা ৩৬ ইঞ্চি আর কনের ৩৪ ইঞ্চি। সম্প্রতি বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন দু‍‍`জনে। তাঁদের সেই বিয়ে দেখতে হাজির ছিলেন কয়েক হাজার মানুষ। সকলেই প্রাণভরে আশীর্বাদ করেছেন এই অনন্য জুটিকে।

জানা গিয়েছে, ৩৪ ইঞ্চি উচ্চতার ওই কনের নাম মমতা। বয়স ২৪ বছর। নওগাছিয়ার অভিয়া বাজার এলাকার বাসিন্দা কিশোরী মণ্ডল ওরফে গুজো মণ্ডলের মেয়ে তিনি। মমতার সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন মাসারুর বাসিন্দা বিন্দেশ্বরী মণ্ডলের ছেলে মুন্না ভারতী। পাত্রের বয়স ২৬ বছর। উচ্চতা ৩৬ ইঞ্চি।

এই দু‍‍`জনের বিয়ে ঘিরে এলাকার উত্তেজনার শেষ ছিল না। সকলের আলোচনার বিষয় হয়ে উঠেছিল সেই জুটি। বলা যেতে পারে জনগণের উৎসাহেই শেষ পর্যন্ত চার হাত এক হয় মুন্না-মমতার। সেই বিয়েতে সাক্ষী ছিলেন স্থানীয় কয়েক হাজার মানুষ। মালাবদলের সময় এবং বিবাহ অনুষ্ঠানে উৎফুল্ল হয়ে ‍‍`রব নে বানা দি জোড়ি‍‍` গানের তালে নাচতেও দেখা গিয়েছিল অতিথিদের।

আসলে কথায় বলে, জন্ম, মৃত্যু বা বিয়ে, সব কিছুই উপর ওয়ালার হাতে। ঈশ্বর যেন জুটিদের ঠিক করেই পাঠান। আর ঈশ্বরের আশীর্বাদেই জীবনের নতুন মানে খুঁজে পেয়েছেন মমতা ও মুন্না। একে অপরের হাত ধরে তাঁরা কাটাতে চান সারাটা জীবন। তাঁদের এই বিয়ের ঘটনা প্রকাশ্যে আসায় সোশ্যাল মিডিয়াও ভরে উঠেছে শুভ কামনায়।