শুক্রবার, ০৩ মে, ২০২৪

একটি মাত্র অটোতে ‍‍`বাদুরঝোলা‍‍` কমপক্ষে ৫০ যাত্রী! ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনদের

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২২, ০৯:৪৪ পিএম | আপডেট: ডিসেম্বর ১৩, ২০২২, ০৪:০৭ এএম

একটি মাত্র অটোতে ‍‍`বাদুরঝোলা‍‍` কমপক্ষে ৫০ যাত্রী! ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনদের
একটি মাত্র অটোতে ‍‍`বাদুরঝোলা‍‍` কমপক্ষে ৫০ যাত্রী! ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনদের

দেশের ট্রাফিক নিয়ম অনুযায়ী, এক অটোতে ৪ থেকে ৬ জনের বেশি যাত্রী তোলা যাবে না। তবে দেশের মানুষ আর কবেই নিয়মের তোয়াক্কা করে! অধিকাংশ সময়ই দেখা যায় এক অটোতে সাত-আটজন যাত্রী নিয়ে চালাচ্ছেন চালক। অটোর পিছনে চারজন, চালকের বাঁ দিকে দুজন এবং ডানদিকে একজনকে বসিয়ে নিশ্চিন্তে চলে অটো। তবে এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই এক অটোর ভিডিও যা দেখলে চোখ কপালে উঠতে বাধ্য!

একটি মাত্র অটো। আর সেই অটোতে ‍‍`বাদুরঝোলা‍‍` কমপক্ষে ৫০ যাত্রী। হ্যাঁ শুনলে অবাক লাগলেও এমনটাই ঘটেছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এমনই এক যাত্রীবোঝাই অটোর ভিডিও। যা প্রকাশ্যে আসা মাত্রই শোরগোল নেটমাধ্যমে। আর ভিডিওটি দেখে চোখ কপালে তুললেন নেটিজেনরা।

জানা গিয়েছে, ভিডিওটি মধ্যপ্রদেশের আলিরাজপুর জেলার। সেখানে এক অটোতে উঠেছেন ৫০ জনেরও বেশি যাত্রী। অটো ধরে রীতিমত বাদুরের মতো ঝুলতে দেখা গিয়েছে তাদের। এমন ভিডিও দেখে যে কারও হুঁশ উড়তে বাধ্য! 

জানা গিয়েছে, ভিডিওটি দীপাবলির সময়ের। রিপোর্ট অনুসারে, ওই এলাকার মানুষজন মেলা দেখে অটোতে বোঝাই হয়ে গ্রামে ফিরছিলেন। সেই সময়ই কেউ সেই দৃশ্য লেন্সবন্দী করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন। যা ক্রমশ ভাইরাল হয়ে যায়।

এদিকে ভিডিওটি ভাইরাল হতেই তা দেখে তাজ্জব হয়ে যান নেটিজেনরাও। অধিকাংশ জনই এই ঘটনার তীব্র বিরোধিতা করেছেন। সকলেই বলছেন এভাবে এতজন অটোতে সওয়ার হলে বিপদের ঝুঁকি থেকে যায়৷ এভাবে যাওয়া খুবই বিপজ্জনক। 

 

তবে এসব কথা কে আর পাত্তা দিচ্ছে! অটো চালক তো দিব্যি অত যাত্রীকে অটোতে তুলেছিলেন। যদিও শেষমেশ তাকে পুলিশের হাতে ধরা পড়তে হয়। জানা গিয়েছে, এই ভিডিও প্রকাশ্যে আসার পরই পুলিশ অটোটিকে আটক করেছে।