শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ট্রেনে শোয়ার জায়গা মেলেনি, তাতে কি? অভিনব উপায় বার করলেন যাত্রী! হতবাক নেটিজেনরা

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৬, ২০২২, ০৩:৫০ পিএম | আপডেট: জুন ২৬, ২০২২, ০৯:৫০ পিএম

ট্রেনে শোয়ার জায়গা মেলেনি, তাতে কি? অভিনব উপায় বার করলেন যাত্রী! হতবাক নেটিজেনরা
ট্রেনে শোয়ার জায়গা মেলেনি, তাতে কি? অভিনব উপায় বার করলেন যাত্রী! হতবাক নেটিজেনরা

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ায় কত কি না ভাইরাল হয়। এবারও তেমনই একটি ছবি ভাইরাল হয়েছে। যা হতবাক করেছে নেটিজেনদের। সেই ছবিতে এক ব্যক্তির বুদ্ধি দেখে কুপোকাত সকলেই। অনেকে আবার প্রাণ খুলে হেসেছেনও। 

ভারতের মতো এতো বড় জনবহুল দেশে গণ-পরিবহনের বড় মাধ্যম ট্রেন। ট্রেনকে এদেশের লাইফ- লাইনও বলা যায়। নিত্যদিনের প্রয়োজনীয় কাজ, অফিস-কাছারি, ভ্রমণ ইত্যাদি নানা কারণে বড় ভরসার জায়গা এই ট্রেন। প্রতিদিন বহু সংখ্যক মানুষ এই ট্রেনে করেই যাতায়াত করেন। তাই অনেক সময় যেমন টিকিট পাওয়া যায় না, তেমনই ভালো করে আরাম করে বসে বা শুয়ে যাওয়াও কিন্তু কঠিন ব্যাপার। নানা সমস্যায় পড়তে হয় মানুষকে। কিন্তু এবার তেমনই এক সমস্যার অবাক করা উপায় খুঁজে বার করলেন এক ব্যক্তি। যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। 

সেই ছবিতে দেখা গিয়েছে, ট্রেনের ওই যাত্রী বসার জায়গা পেলেও শোবার জায়গা পাননি। তাই তিনি ঘুম পেলেও শুতে পারেননি। কিন্তু ঘুম তো সেসব কারণ শুনবে না। এই পরিস্থিতিতে কী করা যায়? অগত্যা তিনি বুদ্ধির গোঁড়ায় শান দিয়ে অভিনব উপায় খুঁজে বার করলেন। তাঁর সেই অভিনব উপায় হিসাবে তিনি একটি গামছা জাতীয় কাপড়ের একপ্রান্ত নিজের মাথার সঙ্গে ভালোভাবে বেঁধেছেন এবং কাপড়ের অপরপ্রান্ত বেঁধেছেন ট্রেনের উপরে সিটে।

এতে তিনি শোয়ার জন্য জায়গা না পেলেও, বেশ নিশ্চিন্তেই বসে বসে ঘুমাতে ঘুমাতে গন্তব্যের দিকে এগিয়ে চললেন। ওই যাত্রীর এমন অভিনব উপায় দেখে পাশে থাকা অন্যান্য যাত্রীদের তো হাসতে হাসতে পেট ফেটে যাওয়ার জোগাড়। সেই সঙ্গে তাঁর এই টেকনিক দেখে, স্বাভাবিকভাবেই অবাক হয়েছেন ট্রেনের অন্যান্য যাত্রীরা ছাড়াও সোশ্যাল মিডিয়ার অগণিত দর্শক।

ওই যাত্রীর এমন অভিনব উপায় অন্যদের কাছে হাসির খোরাক হলেও, এই টেকনিকের প্রশংসা না করে উপায় নেই। পাশাপাশি তিনি চোখে আঙ্গুল দিয়ে দেখিয়েছেন, সমস্যা থাকলে তার সমাধানও আছে। পাশাপাশি তিনি যে এইরকমভাবে ঘুমাতে অভ্যস্ত তা নিয়েও কোনো সন্দেহ নেই। কারণ ছবিতে যেভাবে তাঁকে ঘুমাতে দেখা গিয়েছে তা সত্যিই যেমন অবাক করা মতো, তেমনই তাঁকে দেখে মনেই হচ্ছে না কোনও অসুবিধা হচ্ছে তাঁর।