শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

টোটো থেকে পড়ে গেল দুধের শিশু! চলন্ত বাসের সামনে থেকে খুদের প্রাণ বাঁচালেন ট্রাফিক পুলিশ

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১৩, ২০২২, ০৭:৩২ পিএম | আপডেট: জুন ১৪, ২০২২, ০১:৩২ এএম

টোটো থেকে পড়ে গেল দুধের শিশু! চলন্ত বাসের সামনে থেকে খুদের প্রাণ বাঁচালেন ট্রাফিক পুলিশ
টোটো থেকে পড়ে গেল দুধের শিশু! চলন্ত বাসের সামনে থেকে খুদের প্রাণ বাঁচালেন ট্রাফিক পুলিশ

দেশের প্রশাসনবাহিনী তথা পুলিশ কর্মীদের কাজই হচ্ছে মানুষের বিপদে পাশে দাঁড়ানোর। মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। প্রয়োজনে নিজের জীবন বাজি রেখেও অন্যের প্রাণ বাঁচাতে সচেষ্ট হন এ দেশের পুলিশ কর্মীরা। এবার ঠিক তেমনটাই করলেন দেশের কোনও এক রাজ্যের ট্রাফিক পুলিশ। নিজের জীবনের পরোয়া না করেই প্রাণ বাঁচালেন ছোট্ট এক দুধের শিশুর।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সেটি আসলে কোনও এক ব্যস্ততম রাস্তার সিসিটিভি ফুটেজ। সেখানেই দেখা যাচ্ছে, কীভাবে একরত্তি শিশুকে মৃত্যুর মুখ থেকে বাঁচিয়ে আনলেন ওই ট্রাফিক পুলিশ। পুলিশটির মুহূর্তের তৎপরতায় প্রাণ রক্ষা হল ওই শিশুর৷ নাহলেই ঘটে যেতে পারত মারাত্মক বিপদ!

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন অবনীশ শর্মা নামের এক ব্যক্তি। সেখানে দেখা যাচ্ছে, কোনও এক শহরে একটি ব্যস্ততম রাস্তায় ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন এক পুলিশ। সেই রাস্তা দিয়েই বাঁক নিতে গিয়ে একটি টোটো থেকে ছিটকে পড়ে যায় একরত্তি শিশু। আর ঠিক তখনই সামনে ছুটে আসছে চলন্ত বাস! শিশুটির প্রাণ যায় যায় অবস্থা!

ঠিক সেই মুহূর্তেই দৃশ্যটি নজরে পড়ে ট্রাফিক পুলিশটির৷ নিমেষের মধ্যে তিনি ছুটে যায় শিশুটির কাছে। হাত দেখিয়ে দাঁড় করান বাসটিকে। এরপর রাস্তা থেকে কোলে তুলে নেন শিশুকে। ততক্ষণে টোটো থেকে নেমে পড়েছেন খুদের মা। পুলিশটি এরপর মায়ের কোলে নিরাপদে তুলে দেন একরত্তিকে।

এই ভিডিও ভাইরাল হতেই নেটমাধ্যম জুড়ে হইচই পড়ে যায়। ট্রাফিক পুলিশের মানবিকতা ও সাহসিকতা দেখে সকলেই প্রশংসায় পঞ্চমুখ। তাঁকে কুর্নিশও জানান নেটিজেনরা। অন্যদিকে অনেকে আবার টোটোচালককে তীব্র ভর্ৎসনাও করেছেন। তাঁর মুহূর্তের অসাবধানতার জন্য বড়সড় কোনও দুর্ঘটনা ঘটে যেতে পারত। তাই তিনি কেন আরও সাবধানে গাড়ি চালাননি সে প্রশ্নও তুলেছেন অনেকে।