শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

অনলাইনে গাঁজা অর্ডার করে হাতে এ কী পেলেন! অভিযোগ শুনে হেসে কুটোপাটি পুলিশকর্মীরা

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২২, ০৮:১৫ পিএম | আপডেট: এপ্রিল ১৪, ২০২২, ০২:১৫ এএম

অনলাইনে গাঁজা অর্ডার করে হাতে এ কী পেলেন! অভিযোগ শুনে হেসে কুটোপাটি পুলিশকর্মীরা
অনলাইনে গাঁজা অর্ডার করে হাতে এ কী পেলেন! অভিযোগ শুনে হেসে কুটোপাটি পুলিশকর্মীরা

বর্তমানে আমরা প্রত্যেকেই অনলাইন মাধ্যমে নানা জিনিসত্র কিনতে অভ্যস্ত। একটি মাত্র ক্লিকে কোনও কিছু অর্ডার করলেই তা এসে যায় আমাদের হাতের মুঠোয়৷ ফলে বাইরের বেরোনোর ঝক্কিই পোহাতে হয় না। কিন্তু অনলাইন কেনাকাটার ক্ষেত্রে প্রতারণার ঘটনাও কিন্তু কম নয়। অনেক সময়ই দেখা যায় যে জিনিসটি অর্ডার দেওয়া হয়েছে তার বদলে এসছে অন্য এক জিনিস। সেক্ষেত্রে অনেক সময় টাকা জলে যাওয়ার সম্ভাবনাও থাকে। এবার ঠিক সেরকমই এক অভিজ্ঞতার সম্মুখীন হলেন ইন্দোনেশিয়ার এক ব্যক্তি।

অনলাইন মাধ্যমে মাদক অর্ডার দিয়েছিলেন ওই ব্যক্তি। যথারীতি টাকা পেমেন্টও করে দিয়েছিলেন। কিন্তু যখন হাতে পেলেন তখন দেখলেন সেটি মাদক তো নয়ই, সামান্য কিছু ঘাসপাতা। প্রচণ্ড রেগে পুকিশের দ্বারস্থ হলেন ওই ব্যক্তি। কিন্তু তাঁর অভিযোগ শুনেই হেসে হলেন খুন পুলিশকর্মীরা। এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

জানা গিয়েছে, অনলাইনে গাঁজা অর্ডার করেছিলেন ওই ব্যক্তি। সেই মতো মোটা টাকা পেমেন্টও করেছিলেন। কিন্তু তারপর তাঁর হাতে এসে যা পৌঁছাল, তা দেখে চক্ষু চড়কগাছ হল ওই ব্যক্তির। গাঁজার পরিবর্তে তাঁর কাছে এসেছে শাকজাতীয় কোনও পদার্থ। এই জন্য সঙ্গে সঙ্গে পুলিশে অভিযোগ জানাতে ছোটেন তিনি। পুলিশকে তিনি জানান, প্রায় ৫০ হাজার ইন্দোনেশিয়ান টাকা দিয়ে গাঁজা অর্ডার করেছিলেন, কিন্তু তাঁকে গাঁজার বদলে দেওয়া হয়েছে সামান্য শাক৷ আর এই অভিযোগ শুনেই হেসে লুটোপুটি খেলেন পুলিশকর্মীরা।

দক্ষিণ সুমাত্রার পালেমবাং থানায় অভিযোগ জানান ওই ব্যক্তি। পুরো ঘটনা শোনার পর পুলিশকর্মীরা খতিয়ে দেখেন সত্যিই সেখানে গাঁজার পরিবর্তে রয়েছে শাকপাতা। এদিকে যেহেতু গাঁজা নিষিদ্ধ মাদক তাই তা কেনার অভিযোগে ওই ব্যক্তি গ্রেপ্তারও হতে পারতেন। তবে তাঁর কাছে নিষিদ্ধ কিছু না থাকায় ওই ব্যক্তিকে ছেড়ে দেওয়া হয়।