শুক্রবার, ০৩ মে, ২০২৪

একেই বলে ভাগ্য! ডাস্টবিনে ফেলে দেওয়া লটারির টিকিটেই দেড় কোটি জিতে রাতারাতি কোটিপতি মহিলা

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ১০, ২০২২, ০৬:৫৫ পিএম | আপডেট: অক্টোবর ১১, ২০২২, ১২:৫৫ এএম

একেই বলে ভাগ্য! ডাস্টবিনে ফেলে দেওয়া লটারির টিকিটেই দেড় কোটি জিতে রাতারাতি কোটিপতি মহিলা
একেই বলে ভাগ্য! ডাস্টবিনে ফেলে দেওয়া লটারির টিকিটেই দেড় কোটি জিতে রাতারাতি কোটিপতি মহিলা / প্রতীকী ছবি

একেই বলে ভাগ্য! ডাস্টবিনে ফেলে দিয়েছিলেন লটারির টিকিট। সেই টিকিটেই ঘুরল ভাগ্যের চাকা৷ কোটিপতি হয়ে উঠলেন মহিলা! আসলে অনেক সময় লটারির টিকিট বদলে দেয় মানুষের ভাগ্য! কখনও টিকিট কেটেও ভাগ্যে শিঁকে ছেড়ে না, হতে হত নিঃস্ব। আবার কখনও এই লটারিই সাধারণ মানুষকে বানিয়ে দেয় কোটিপতি। তেমনই ঘটল আমেরিকার এক মহিলার সঙ্গে৷

৬০ বছর বয়সী জ্যাকলিন লেই লটারির টিকিট ডাস্টবিনে ফেলে দিয়েছিলেন। কিন্তু ভাগ্যের খেলায় সেই টিকিটই তাঁকে বানিয়ে দিল কোটিপতি। লটারিতে তিনি জিতলেন প্রায় ২০০,০০০ ডলার জিতেছেন। অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ১.৬০ কোটি টাকা জিতেছেন তিনি।

অথচ বিজয়ী ঘোষণা হওযার আগেই নিজের লটারির টিকিট ডাস্টবিনে ফেলে দেন জ্যাকলিন। পরে জানতে পারেন আসল ঘটনা। মহিলাটি প্রথমে বিশ্বাস করতে পারেননি যে তিনি এত বড় অঙ্কের পুরস্কার জিতেছেন। খুশিতে প্রথমে চিৎকার করে ওঠেন তিনি। এরপর নিজের মেয়ে এবং আত্মীয়-স্বজনদের জানান।

জ্যাকলিন জানিয়েছেন, "আমি প্রথমে আমার মেয়েকে জানিয়েছিলাম কিন্তু ও বিশ্বাস করেনি। তারপর সত্যিটা জানতে পারে।" এদিকে লটারির টিকিট ফেলে দেওয়ার প্রসঙ্গে উত্তর ক্যারোলিনার লটারি কর্তাদের ওই মহিলা জানান, "আমি জানতাম না যে ৫ ডলার হট ৫ স্ক্র্যাচ-অফ আসলে উইনিং টিকিট। তাই আমি এটা ডাস্টবিনে ফেলে দিয়েছিলাম।" পরে জেতার কথা জানতে পেরে টিকিট তুলে আনেন৷ এবার এই লটারির পুরস্কারের টাকায় গাড়ি ও বাড়ির ঋণ পরিশোধ করবেন বলে জানিয়েছেন ওই মার্কিন মহিলা।

উল্লেখ্য, গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের মিশিগানের এক ব্যক্তিও লটারি জিতেছিলেন। প্রেস্টন মাকি নামের ওই ব্যক্তি পরে জানিয়েছিলেন, তিনি সাধারণত লটারির টিকিট কেনেন না। কিন্তু সেদিন নিজের স্ত্রীকে মুদি দোকানে পাঠিয়েছিলেন আর তিনিই যাওয়ার পথে লটারির টিকিট কাটেন। সেই লটারিতেই প্রায় দেড় কোটি টাকা জিতে নেন প্রেস্টন।