শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

কেবল ‘K’ বর্ণ দিয়েই KK-র ছবি আঁকলেন বাঙালি শিল্পী! তাঁর এই অসাধারণ সৃষ্টিতে মুগ্ধ নেটদুনিয়া

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ৬, ২০২২, ০৫:৪৮ পিএম | আপডেট: জুন ৬, ২০২২, ১১:৪৮ পিএম

কেবল ‘K’ বর্ণ দিয়েই KK-র ছবি আঁকলেন বাঙালি শিল্পী! তাঁর এই অসাধারণ সৃষ্টিতে মুগ্ধ নেটদুনিয়া
কেবল ‘K’ বর্ণ দিয়েই KK-র ছবি আঁকলেন বাঙালি শিল্পী! তাঁর এই অসাধারণ সৃষ্টিতে মুগ্ধ নেটদুনিয়া

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ গত ৩১ মে কলকাতায় অনুষ্ঠান করতে এসে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন জনপ্রিয় সংগীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে। নজরুল মঞ্চে অনুষ্ঠান শেষ করার কিছুক্ষণের মধ্যেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শিল্পী। তাঁর মৃত্যুতে সঙ্গীতজগতে নেমে আসে শোকের ছায়া। গান স্যালুটে শেষ বিদায় জানানো হয় কেকে-কে। এবার প্রয়াত গায়ককে শ্রদ্ধা জানাতে এক মনোমুগ্ধকর ছবি আঁকলেন বাঙালি শিল্পী শুভায়ু। সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল তাঁর আঁকা কেকে’র ছবি। তবে ছবিটির মধ্যে আছে এক অভিনবত্ব।

শুভায়ু এর আগে বহু সেলিব্রিটির ছবি এঁকেছেন। তবে কেকে-র ছবিতে রয়েছে এক বিশেষত্ব। কেবলমাত্র ‘K’ বর্ণটি ব্যবহার করেই তিনি ছবিটি এঁকেছেন। তাঁর অভিনবত্বে এক অন্যরকম ছোঁয়া পেয়েছে ছবিটি। এর মাধ্যমে মুহূর্তে জ্বলন্ত হয়ে উঠেছেন সকলের প্রিয় কেকে। শুভায়ু ফেসবুকে নিজেই শেয়ার করেছেন একটি ভিডিও। ভিডিওটি শেয়ার করার কিছুক্ষণের মধ্যেই তা রাতারাতি ভাইরাল হয়ে যায়। উপচে পড়ে লাইক আর কমেন্টের বন্যা। এত সুন্দর ছবি মন কেড়ে নেয় নেটিজেনদের।

৩১ মে উল্টোডাঙ্গা গুরুদাস মহাবিদ্যালয় আয়োজিত অনুষ্ঠানই যে কেকে’র শেষ অনুষ্ঠান হবে তা বোধহয় কেউ  দুঃস্বপ্নেও কল্পনা করতে পারেনি। এদিন সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিট নাগাদ মঞ্চে ওঠেন তিনি। এরপরই শুরু হয় তাঁর ম্যাজিক। সুরেলা কন্ঠে গাইতে থাকেন একের পর এক গান। কেকে’র প্রতিটি গানের সঙ্গেই যে তাঁর অনুরাগীদের এক অদ্ভুত ইমোশন জড়িয়ে রয়েছে তা আর বলার অপেক্ষা রাখে না। এদিনও তাঁর দরদি কন্ঠে সেই সকল গান শুনে আবেগ ধরে রাখতে পারেননি ভক্তকুল।

অন্যদিকে কলকাতায় অনুষ্ঠান করবেন বলে উন্মাদনার শেষ ছিল না স্বয়ং কেকে’র। তাঁর আনন্দ-উদ্দীপনার কথা শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। সেই পোস্টগুলি এখনও ধ্রুবতারার মতো জ্বলজ্বল করছে। মুম্বই থেকে যে মানুষটি কলকাতায় এসেছিলেন গান গাওয়ার জন্য সেই মানুষটারই কফিনবন্দি নিথর দেহ ফিরল মুম্বইতে। এই অসম্ভব কথাটি বিশ্বাস করতে এখনও গলায় দলা পাকিয়ে আসছে অনুরাগীদের। তাঁর প্রয়াণ সঙ্গীতজগতের জন্য এক অপূরণীয় ক্ষতি। কেকে’র মৃত্যুতে শোকস্তব্ধ তাঁর ভক্তকুল থেকে শুরু করে সঙ্গীত তারকারাও।