শুক্রবার, ১৭ মে, ২০২৪

জুতোয় লুকিয়ে ছিল বিষধর সাপ! ধরতে গেলে আক্রমণের চেষ্টা মহিলাকে, রইল হাড় হিম করা ভিডিও

চৈত্রী আদক

প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ১১:২৮ এএম | আপডেট: জুলাই ১৩, ২০২২, ০৫:২৮ পিএম

জুতোয় লুকিয়ে ছিল বিষধর সাপ! ধরতে গেলে আক্রমণের চেষ্টা মহিলাকে, রইল হাড় হিম করা ভিডিও
জুতোয় লুকিয়ে ছিল বিষধর সাপ! ধরতে গেলে আক্রমণের চেষ্টা মহিলাকে, রইল হাড় হিম করা ভিডিও

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ জুতোর মধ্যেই লুকিয়ে ছিল একটি বিষধর সাপ। একটু অসাবধান হলেই ঘটতে পারত বড়সড় বিপদ। বিষয়টি বুঝতে পেরেই সাপটিকে উদ্ধার করতে নামে এক মহিলা। সেই সাপ উদ্ধার অভিযানেরই একটি ভয়াবহ ভিডিও ছড়িয়ে পড়েছে নেটপাড়ায়। যা দেখে রীতিমতো চমকে উঠেছেন নেটিজেনরা।

ভাইরাল ভিডিও অনুযায়ী, জুতোর মধ্যে লুকিয়ে থাকা বিষধর সাপটিকে বের করতে তৎপর হন এক মহিলা। হাতে একটি লোহার রড নিয়ে জুতোর ভেতর থেকে সাপটিকে উদ্ধার করার চেষ্টা করেন তিনি। কিন্তু জুতোর ভেতর লোহার রড দিয়ে রাখতেই নিমেষের মধ্যে সাপটি বেরিয়ে এসে ওই মহিলাকে আক্রমণের চেষ্টা করে। একটু অসাবধান হলেই ঘটতে পারত ভয়ঙ্কর কোনও ঘটনা।

ওই মহিলা এক প্রশিক্ষিত কর্মী ছিলেন। তাই অত্যন্ত সাবধানতা অবলম্বন করেই সাপটিকে পাকড়াও করতে সক্ষম হন তিনি। ধীরে ধীরে বের করে আনেন জুতো থেকে। এরপর সকলকে সাবধান করে বলেন, ওই জুতোটি পুনরায় ব্যবহারের আগে যেন ভালো করে ধুয়ে নেওয়া হয়। এর পাশাপাশি জানান, বর্ষাকালে যে কোনও সময় এই ধরনের বিষাক্ত প্রাণী বা সরীসৃপ মানুষের ঘরে ঢুকে পড়তে পারে। সেক্ষেত্রে বিশেষ সতর্ক হওয়ার প্রয়োজন আছে।

এই ভিডিওটি প্রথম শেয়ার করেছেন ভারতীয় বন পরিষেবা দফতরের অফিসার সুশান্ত নন্দা। পাশাপাশি তিনি জানিয়েছেন, বর্ষাকালে চারিদিকে জল জমে থাকে। ফলে স্বাভাবিকভাবেই সাপের আনাগোনা অধিক পরিমাণে দেখা যায়। এই ধরনের কোনো ঘটনার সম্মুখীন হলে তৎক্ষণাৎ বিশেষজ্ঞ ব্যক্তির সাহায্য নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। এর পাশাপাশি সকলকে সাবধান থাকার কথাও বলেছেন।

ভিডিওটি শেয়ার করার পরই তা ঝড়ের গতিতে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ভিউজ ছাড়ায় ১ লক্ষের গণ্ডি। প্রায় সাড়ে তিন হাজার লাইক পরে ভিডিওটিতে। বয়ে যায় কমেন্টের বন্যাও। অনেকেই তাদের মতামত ব্যক্ত করেন। আবার এই ধরনের সতর্কতামূলক ভিডিও শেয়ার করার জন্য অনেকেই তাঁকে ধন্যবাদ জানান।