সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

প্রবল বৃষ্টিতে পাড়ার রাস্তায় থৈথৈ জল, সাঁতার কাটছে আস্ত এক কুমির! দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ১১:৩৭ এএম | আপডেট: আগস্ট ১৭, ২০২২, ০৫:৩৭ পিএম

প্রবল বৃষ্টিতে পাড়ার রাস্তায় থৈথৈ জল, সাঁতার কাটছে আস্ত এক কুমির! দেখুন ভিডিও
প্রবল বৃষ্টিতে পাড়ার রাস্তায় থৈথৈ জল, সাঁতার কাটছে আস্ত এক কুমির! দেখুন ভিডিও

প্রবল বৃষ্টিপাতের কারণে রাস্তায় জমে থৈথৈ জল। আর সেই জলেই সাঁতার কেটে বেড়াচ্ছে ৮ ফুট লম্বা আস্ত এক কুমির! রবিরার এক অবাক করা কাণ্ড ঘটেছে মধ্যপ্রদেশে।

শনিবার রাতভর ভারী বৃষ্টিপাতের ফলে রাজ্যের বিস্তীর্ণ অংশে জল জমে যায়, আর এর মধ্যেই শিবপুরী জেলার একটি কলোনির রাস্তায় জমে থাকা জলে সাঁতার কাটতে দেখা যায় ওই কুমিরটিকে। এমনটাই জানায় সংবাদ সংস্থা পিটিআই। পরবর্তীতে অবশ্য কুমিরটিকে উদ্ধার করা হয়েছে।

ঘটনা প্রসঙ্গে সংবাদ সংস্থাকে স্থানীয় এসডিপিও অজয় ভার্গভ জানান, গত রবিবার সকালে শিবপুরী জেলার পুরনো বাসস্ট্যান্ড লাগোয়া ওই কলোনির রাস্তার জলে সাঁতার কাটতে দেখা যায় ওই কুমিরটিকে। সঙ্গে সঙ্গে প্রশাসনকে খবর দেয় স্থানীয় মানুষজন। প্রশাসনের তরফে এরপর মাধব ন্যাশনাল পার্কে খবর দেওয়া হয়। এরপর সেখান থেকে উদ্ধারকারীর দল এসে কুমিরটিকে উদ্ধার করে নিয়ে যায়।

বন বিভাগের আধিকারিকরা জানিয়েছেন, তীব্র বৃষ্টির ফলে জলে উপচে পড়েছিল রাস্তা-ঘাট, নালা-নর্দমা। আর সম্ভবত সেই জলে ভেসেই কোনওভাবে কলোনিতে এসে পড়ে ৮ ফুটের ওই কুমিরটি। এরপর রাস্তার জমা জলে সাঁতার কাটতে দেখা যায় তাকে। পরে উদ্ধারকারীর দল এসে এক ঘণ্টা চেষ্টার পর কুমিরটিকে উদ্ধার করে। উদ্ধারের পর তাকে শঙ্খ সাগর লেকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, শনিবারের এই প্রবল বৃষ্টিপাতের পর রাজ্যের প্রশাসনের তরফে সংশ্লিষ্ট বিভাগের কর্মীদের ছুটিও বাতিল করা হয়। জেলাশাসকের অনুমতি ছাড়া কেউ অফিস ছাড়তে পারবেন না, এমন নির্দেশও দেওয়া হয়। তবে আপাতত পরিস্থিতি অনেকটাই ঠিকঠাক হয়েছে।