শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বরযাত্রীদের খাবার পরিবেশনে দেরি! বিয়ে ভেঙে যা করল বর চোখ কপালে উঠল অতিথিদের

মৌসুমী মোদক

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২২, ০৩:৩০ পিএম | আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২২, ০৯:৩৯ পিএম

বরযাত্রীদের খাবার পরিবেশনে দেরি! বিয়ে ভেঙে যা করল বর চোখ কপালে উঠল অতিথিদের
বরযাত্রীদের খাবার পরিবেশনে দেরি! বিয়ে ভেঙে যা করল বর চোখ কপালে উঠল অতিথিদের / প্রতীকী ছবি


বিয়েবাড়ি মানেই চারদিকে হইহই, সাজো সাজো রব৷ চারপাশে উৎসবের মেজাজ। কিন্তু সে বিয়েই যদি ভেঙে যায় কোনও সামান্য কারণে? আজকাল নানা আজব কারণে বিয়ে ভাঙার কথা শোনা যায়৷ কিন্তু বরযাত্রীদের দেরিতে খাবার পরিবেশন করায় বিয়ে ভেঙে দিল হবু বর! এমন কথা কোনও দিন শুনেছেন কি? ঠিক এমনটাই ঘটল বিহারের পূর্ণিয়ায়। নিজের পরিবারের সদস্যদের দেরিতে খাবার পরিবেশন করায় বিয়ের আসর থেকেই উঠে গেলেন বর।

জানা গিয়েছে, পূর্ণিয়ার মোহনি পঞ্চায়েতের বাতৌনা গ্রামের ঈশ্বরী টোলায় বিয়ে করতে এসেছিলেন ধমদহ থানার আমরি কুকরাউনের বাসিন্দা রাজকুমার ওরাওঁ। হবু বর সহ বরযাত্রীরা নির্ধারিত সময়েই বিয়েবাড়িতে পৌঁছেছিলেন। কিন্তু বিয়ের অনুষ্ঠানে নানা কারণে ব্যস্ত থাকায় বরযাত্রীদের খাবার পরিবেশনের দেরি করে কনের বাড়ির সদস্যরা। এরপরই ক্ষিপ্ত হয়ে ওঠেন বর ও তাঁর বাবা। এমনকি বিয়ের আসরে যেতে অস্বীকারও করেন।

বাধ্য হয়ে তখন এগিয়ে আসেন এলাকাবাসী ও পঞ্চায়েতের সদস্যরা। উভয় পরিবারের মধ্যে বিষয়টির মীমাংসা করার চেষ্টাও করেন সকলে। কিন্তু কোনও লাভ হয়নি। কনের বাবার কাছ থেকে পাওয়া সমস্ত উপহার, খাবার ও রান্নার খরচ, দানসামগ্রী, সমস্ত কিছু ফিরিয়ে দিয়ে ঘটনাস্থল ছেড়ে চলে যান বর ও তাঁর পরিবার। এরপরই কনের মা, মীনা দেবী, কসবা থানায় বর ও তাঁর বাবার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অমিত কুমার জানিয়েছেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এদিকে মামলা দায়েরের পরই কনেপক্ষকে বিয়েতে ব্যয় করা সমস্ত টাকা ফিরিয়ে দিয়েছে বরের পরিবার।