শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

কী কাণ্ড! গাধাকে দিয়ে ই-স্কুটার টানিয়ে গোটা শহর ঘুরলেন ব্যক্তি! কেন জানেন?

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২২, ০৭:২৯ পিএম | আপডেট: এপ্রিল ২৭, ২০২২, ০১:২৯ এএম

কী কাণ্ড! গাধাকে দিয়ে ই-স্কুটার টানিয়ে গোটা শহর ঘুরলেন ব্যক্তি! কেন জানেন?
কী কাণ্ড! গাধাকে দিয়ে ই-স্কুটার টানিয়ে গোটা শহর ঘুরলেন ব্যক্তি! কেন জানেন?

দিনের পর দিন পাল্লা দিয়ে বাড়ছে পেট্রোপণ্যের মূল্য৷ আর পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির ফলে বাজারে দিন দিন বাড়ছে ইলেকট্রিক গাড়ির চাহিদা। ইলেকট্রিক গাড়ি চলাচলে পরিবেশ দূষণও কমে। ফলে পরিবেশ রক্ষার্থেও অনেকেই ঝুঁকছেন ইলেকট্রিক যানবাহনের দিকে। এসবের কথা মাথায় রেখেই ইতিমধ্যে একাধিক সংস্থা ভারতীয় বাজারে ইলেকট্রিক গাড়ি নিয়ে এসেছে। তার মধ্যে অন্যতম হচ্ছে, ওলা (Ola)।

তবে এবার ওলার ই-স্কুটার নিয়ে অভিযোগ তুললেন মহারাষ্ট্রের পার্লি এলাকার শচীন গিট্টে নামক এক বাসিন্দা৷ তাঁর দাবী, স্কুটারটি কেনার ৬ দিনের মধ্যে সেটি কাজ করা বন্ধ করে দেয়৷ সংস্থার গ্রাহক পরিষেবা বিভাগে বারবার অভিযোগ জানিয়েও কোনও কাজ হয়নি। এই কারণে এবার অভিনব প্রতিবাদে সামিল হলেন তিনি।

ওলা ই-বাইক কাস্টমার কেয়ারের প্রতি তার ক্ষোভ প্রকাশের জন্য গাধার সঙ্গে ই-স্কুটারটিকে বেঁধে গোটা শহর ঘুরলেন শচীন গিট্টে নামক ওই ব্যক্তি। শুধু তাই নয়, ওলার ই-স্কুটার যাতে লোকে না কেনেন সেই আবেদন জানিয়ে ব্যানারও লেখেন তিনি। সেই ব্যানারে লেখা, ‍‍`এই প্রতারক কোম্পানি থেকে সাবধান‍‍`, ‍‍`Ola টু-হুইলার কিনবেন না‍‍` জাতীয় সাবধানবানী৷ তাঁর এই কর্মকাণ্ডের ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

জানা গিয়েছে, গত বছরের সেপ্টেম্বর মাসে ওলার ই-স্কুটারের অর্ডার দিয়েছিলেন শচীন গিট্টে। আর তা হাতে পান এ বছরের ২৪ মার্চ। কিন্তু পাওয়ার ৬ দিনের মধ্যেই তা খারাপ হয়ে যায়। একজন ওলা মেকানিক সেটি পরীক্ষাও করে যান। কিন্তু সমস্যার সমাধান হয়নি। এমনকি সংস্থার গ্রাহক পরিষেবা বিভাগে বারবার অভিযোগ জানিয়েও ভুয়ো প্রতিশ্রুতি ছাড়া কিছুই মেলেনি৷ তারপরই ক্ষোভে ফেটে পড়েন ওই ব্যক্তি৷ গাধার সঙ্গে ই-স্কুটারটিকে বেঁধে ঘুরে বেড়ান গোটা শহর।

এই ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেছে Lletsupp.marathi নামে একটি পেজ। আর তারপরই মন্তব্য বিভাগ ভরে ওঠে ওলার প্রতি অভিযোগে৷ বহু গ্রাহকই অভিযোগ জানিয়েছেন এই সংস্থার বিরুদ্ধে। প্রসঙ্গত, এর আগেও বহুবার ওলার ই-স্কুটার নিয়ে একাধিক অভিযোগ উঠেছে। এবার ফের একবার একই ঘটনা সামনে এল।