বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

প্রভুকে শেষ বিদায় জানাতে হাসপাতালে প্রিয় পোষ্য! নিথর দেহের পাশে অশ্রুসিক্ত চোখ, ভাইরাল ভিডিও

আত্রেয়ী সেন

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২২, ০৪:২৬ পিএম | আপডেট: অক্টোবর ২৪, ২০২২, ১০:২৬ পিএম

প্রভুকে শেষ বিদায় জানাতে হাসপাতালে প্রিয় পোষ্য! নিথর দেহের পাশে অশ্রুসিক্ত চোখ, ভাইরাল ভিডিও
প্রভুকে শেষ বিদায় জানাতে হাসপাতালে প্রিয় পোষ্য! নিথর দেহের পাশে অশ্রুসিক্ত চোখ, ভাইরাল ভিডিও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ হাসপাতালে বিছানায় শুয়ে আছেন প্রভু। তাঁর দেহে প্রাণ নেই। আপ্রাণ চেষ্টা সত্ত্বেও তাঁকে চিকিৎসকরা বাঁচাতে পারেননি। তাই প্রভুকে শেষ বিদায় জানাতে হাসপাতালে এসেছে তাঁরই প্রিয় পোষ্য। তার করুণ অভিব্যক্তির ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

তবে, ভাইরাল হওয়া ভিডিওটি বেশ কয়েক বছর আগের। বছর ৬ আগে ক্যালিফোর্নিয়ার একটি হাসপাতালে মস্তিষ্কে রক্তক্ষরণে কারণে মৃত্যু হয় ওই যুবকের। যুবকের নাম রিয়ান জেসেন, বয়স ৩৩ বছর। হাসপাতালে প্রভুকে শেষবারের মতো বিদায় জানাতে গিয়েছিল তাঁদের পোষা কুকুর মলি। সেই দৃশ্যের ভিডিও সমাজমাধ্যমে পোস্ট করেছিলেন মৃতের দিদি। তারপর থেকেই ভাইরাল সেই ভিডিও।

ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, হাসপাতালের শয্যায় শুয়ে থাকা যুবকের নাকে পাইপ লাগানো। নিথর দেহ। তার দেহের কাছে নিয়ে যাওয়া হয়েছে কুকুরটিকে। সে প্রভুর মুখের কাছে নিজের মুখ নিয়ে গিয়ে প্রভুর গায়ের গন্ধ শুঁকছে। করুণভাবে এদিক ওদিক তাকিয়ে পরিস্থিতি বোঝার চেষ্টা করছ সারমেয়। পাশ থেকে যুবকের মাথায় হাত বুলিয়ে দিচ্ছেন পরিবারের লোকজন।

ভিডিওটি পোস্ট করে মৃতের দিদি হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন। পোস্টে তিনি লিখেছেন, ‘আমার ভাইয়ের কুকুরটিকে হাসপাতালে নিয়ে যাওয়ার অনুমতি দিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ খুব ভাল কাজ করেছে। এতে ও বুঝতে পারল, কেন ওর প্রভু আর কখনও বাড়ি ফিরবে না।’

অন্যদিকে, কুকুরটির জন্য শুভাকাঙ্ক্ষীদের দুশ্চিন্তা করতেও বারণ করেছেন রিয়ানের দিদি। তিনি জানিয়েছেন, তাঁর আদরের মলির খেয়াল রেখেছেন। সে ভাল আছে। বছর ৬ আগের এই ভিডিও সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নতুন করে ভাইরাল হয়েছে। ভিডিওটির নিচে নানাজনে নানা মন্তব্য করেছেন। তবে, এই ভিডিও ফের একবার প্রমাণ করে দিয়েছে, কুকুরের সঙ্গে মানুষের বন্ধন যে কতোটা দৃঢ়, সে কথাই।