শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২

মনিবের ঠিকানা বদল! বিদায়বেলায় একচিলতে ঘরেই পার্টির নিমন্ত্রণ পরিচারিকার, আবেগে ভাসল নেটদুনিয়া

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২, ০৭:১৩ পিএম | আপডেট: নভেম্বর ২৩, ২০২২, ০৭:১৩ পিএম

মনিবের ঠিকানা বদল! বিদায়বেলায় একচিলতে ঘরেই পার্টির নিমন্ত্রণ পরিচারিকার, আবেগে ভাসল নেটদুনিয়া
মনিবের ঠিকানা বদল! বিদায়বেলায় একচিলতে ঘরেই পার্টির নিমন্ত্রণ পরিচারিকার, আবেগে ভাসল নেটদুনিয়া

আজকালকার দিনে গৃহকর্মী অর্থাৎ পরিচারক-পরিচারিকারা ছাড়া আমাদের দৈনন্দিন জীবন প্রায় অচল। রোজ ঘরের সমস্ত কাজে আমাদের সাহায্য করে আমাদের চাপ কমাতে বিশেষ ভূমিকা পালন করেন গৃহকর্মীরা। আর এইভাবে চলতে চলতে তারাও যেন একসময় পরিবারেরই এক অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠেন। এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল তেমনই এক ভিডিও যেখানে প্রকাশ পাচ্ছে গৃহকর্মীর সঙ্গে গৃহকর্তার এক হৃদয়স্পর্শী সম্পর্কের কাহিনী। যা দেখে চোখ ভরে গেল নেটিজেনদেরও।

শহর ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন বাড়ির কর্তা ও তার পরিবার। আবার কবে দেখা যানেন না বাড়ির গৃহকর্মী রেশমা। তাই রেশমা যে বাড়িতে কাজ করতেন সেই বাড়ির সদস্যদের জন্য বিদায়ের আগেই এলাহি আয়োজন করেছেন তিনি। সম্প্রতি একটি ইনস্টাগ্রাম ভিডিওতে, অনীশ ভগতকে রেশমা, তার পরিচারিকা এবং তার পরিবারের সঙ্গে একসঙ্গে বসে খেতে দেখা যায়।

ভিডিওর শুরুতে ভগৎকে স্বাগত জানানোর জন্য ঐতিহ্যবাহী টুপি ও তিলক দেয় রেশমা ও তার পরিবার। ভিডিওতে তিনি আরও বর্ণনা করেছেন যে কীভাবে রেশমার পুরো পরিবার তাকে উৎসাহের সঙ্গে স্বাগত জানিয়েছিল। ভাইরাল ভিডিওতে ভগত আরও দেখান যে কীভাবে রেশমা তার জন্য তরকারি, রুটি, পাপড় এবং আরও নানান আইটেম সহ মুখরোচক বিভিন্ন খাবার তৈরি করেছিলেন। অনিশ তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তার গৃহকর্মী “রেশমা দি” এর সঙ্গে একাধিক ছবিও পোস্ট করেন।

অনীশ ভগত ভাইরাল পোস্টটি দীর্ঘ নোটের সঙ্গে শেয়ার করেছেন যাতে লেখা রয়েছে, “আমি কতটা আবেগপ্রবণ তা প্রকাশ করতে পারব না। রেশমা দি আমার সেরা বন্ধু। আমি বাইরে চলে যাওয়াও আমি তাকে আর দেখতে পাবো না, আমি তাকে প্রতিদিন দেখতে অভ্যস্ত। রেশমাদি সর্বদা আমার সত্যিকারের যত্ন নিয়েছেন। তিনি যেভাবে আমাদেরকে তার বাড়িতে স্বাগত জানিয়েছেন তা দেখে আমি অভুভত। শুধু তাই নয়, নিজের সবটুকু দিয়ে সে আমাকে খুশি করার চেষ্টা করেছে। রেশমা দি সর্বদা আমার সঙ্গে ছিলেন, আছেন ও থাকবেন”।

ভাইরাল ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ৯ লাখেরও বেশি ভিউ এবং ১ লাখেরও বেশি লাইক পেয়েছে। ৯০০ টিরও বেশি ইন্টারনেট ব্যবহারকারী ইনস্টাগ্রামের ভাইরাল পোস্টে মন্তব্য করেছেন। একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, “আমি আজকে সবচেয়ে মিষ্টি ভিডিও দেখলাম”।