শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

জিপ থেকে ঝাঁপ দিয়ে বনকর্মীদের উপর হামলা চিতাবাঘের! ভিডিও দেখে গায়ে কাঁটা দিতে বাধ্য

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৯, ২০২২, ০৭:৩২ পিএম | আপডেট: মে ১০, ২০২২, ০১:৩২ এএম

জিপ থেকে ঝাঁপ দিয়ে বনকর্মীদের উপর হামলা চিতাবাঘের! ভিডিও দেখে গায়ে কাঁটা দিতে বাধ্য
জিপ থেকে ঝাঁপ দিয়ে বনকর্মীদের উপর হামলা চিতাবাঘের! ভিডিও দেখে গায়ে কাঁটা দিতে বাধ্য

খাঁচাবন্দী হয়ে জিপে চাপিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল আস্ত এক চিতাবাঘ। আচমকাই জিপ থেকে ঝাঁপ মেরে বনকর্মীদের উপর হামলা করে বসল সে। কারও মুখে আবার কারও হাতে কামড়াচ্ছে। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল নেটমাধ্যমে। তা দেখলে গায়ে কাঁটা দিতে বাধ্য!

ভাইরাল সেই ভিডিওটি শেয়ার করেছেন পানিপথের জেলা পুলিশ সুপার শশাঙ্ক কুমার শাওয়ান। ক্যাপশনে লেখা, ‍‍`পুলিশ এবং বনকর্মীদের জন্য বেশ কঠিন কাজের দিন। দুই কর্মী জখমও হয়েছে। তাঁদের সাহসিকতাকে কুর্নিশ জানাই। তবে দিনে শেষে সকলেই নিরাপদে রয়েছেন। ওই হামলাকারী চিতাবাঘটিও।‍‍`

আসলে ঠিক কী ঘটেছিল? বিগত কিছুদিন ধরেই হরিয়ানার পানিপথের বেহরামপুর গ্রামে চিতাবাঘের হামলার কথা শোনা যাচ্ছিল। এলাকায় একাধিক মানুষ চিতাবাঘটির খপ্পরে পড়েন। এরপর বনদপ্তরের কাছে খবর গেলে স্টেশন হাউস অফিসারকে সঙ্গে নিয়ে দু’জন বনকর্মী এলাকায় গিয়ে চিতাবাঘটিকে খাঁচাবন্দী করেন। সেটিকে তারপর জিপে চাপিয়ে নিয়ে যাওয়ার সময়ই ঘটে বিপত্তি।

জিপে করে খাঁচাবন্দী চিতাবাঘটি নিয়ে যাওয়ার পথে কোনওভাবে খাঁচা খুলে বেরিয়ে আসে প্রাণীটি। এরপর জিপ থেকে ঝাঁপ মেরে সরাসরি বনকর্মীদের উপরই হামলা চালায়। এরপর তারাই ফের চিতাবাঘটকে আটক করেন। দিন শেষে পশুটি সহ বনকর্মীদের সকলেই সুরক্ষিত রয়েছেন বলেই জানা যাচ্ছে।

এদিকে গোটা ঘটনার ভিডিওটি ঝড়ের গতিতে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। আর তা দেখে চোখ কপালে তুলেছেন নেটজনতা। একইসঙ্গে  পুলিশকর্মী এবং বনকর্মীদের সাহসিকতার তারিফও করেছেন সকলে। তাঁরা যে কতটা জীবনের ঝুঁকি নিয়ে এই কাজ করেছেন তা দেখে কুর্নিশ জানাতেও ভোলেননি নেটিজেনরা। ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়ায় বেশ শোরগোল ফেলে দিয়েছে।