শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

পেটের দায়ে ‍‍`কাজের‍‍` জন্য বিজ্ঞাপন যুবকের! ভাইরাল পোস্ট মন কাড়ল নেটদুনিয়ার

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১৩, ২০২২, ০১:৪০ পিএম | আপডেট: জুন ১৩, ২০২২, ০৭:৪০ পিএম

পেটের দায়ে ‍‍`কাজের‍‍` জন্য বিজ্ঞাপন যুবকের! ভাইরাল পোস্ট মন কাড়ল নেটদুনিয়ার
পেটের দায়ে ‍‍`কাজের‍‍` জন্য বিজ্ঞাপন যুবকের! ভাইরাল পোস্ট মন কাড়ল নেটদুনিয়ার

কথায় বলে পেটের দায় বড় দায়! পেট চালানোর তাগিদে কোনও কাজই ছোট নয়৷ দু‍‍`বেলা দুমুঠো অন্ন সংস্থানের জন্য নানা পথে নানাভাবে রোজগারের চেষ্টা করে মানুষ। আয়ের জন্য যে কোনও কাজ করতেই তারা রাজি থাকে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল তেমনই এক ‍‍`বিচিত্র‍‍` বিজ্ঞাপন।  যা নেটিজেনরা যেমন অবাক হয়েছেন, তেমনই এই বিজ্ঞাপন যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল সমাজের করুণ চিত্র। বর্তমানের ক্রমবর্ধ্বমান মূল্যবৃদ্ধির যুগে অন্ন সংস্থান করা যে কতখানি চ্যালেঞ্জ বিজ্ঞাপনটি যেন তা-ই বুঝিয়ে দিল।

কী লেখা রয়েছে সেই বিজ্ঞাপনে? সেখানে লেখা, ‍‍`বিবাহ, অন্নপ্রাশন, জন্মদিন সহ যে কোন অনুষ্ঠানে টেবিল পরিষ্কার করার জন্য যোগাযোগ করুন।‍‍` নীচে দেওয়া এক যুবকের নাম, ফোন নম্বর এবং ঠিকানা। পাশে দেওয়া যুবকের ছবি। বিজ্ঞাপন থেকেই জানা যাচ্ছে, যুবকটি আলিপুরদুয়ারের বাসিন্দা। নাম রানা দাস।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই কাজ খুঁজতে নানা বিজ্ঞাপন দেন। প্রত্যেক বিজ্ঞাপনের বয়ানও হয় ভিন্ন। তবে আলিপুরদুয়ারের এই যুবকটির বিজ্ঞাপন যেন বাকিদের থেকে একটু আলাদা। সৎ পথে আয়-উপার্জন করতে গেলে যে কোনও কাজই করতে হবে। কাজের কোনও ছোট-বড় নেই। এ কথাই যেন নিজের বিজ্ঞাপনের মাধ্যমে বুঝিয়ে দিলেন রানা দাস।

এদিকে বিজ্ঞাপনটি ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। বহু মানুষের নজর কেড়েছে সেটি। যুবকটি যাতে কাজের সন্ধান পান তাই মানুষজন তুমুল শেয়ারও করছেন বিজ্ঞাপনটি। তবে নেটিজেনরা এও বলছেন, এই বিজ্ঞাপন যেন সমাজের বেকারত্ব, হাহাকারকে তুলে ধরেছে। সমাজে চাকরি-বাকরির দশা যে বেহাল, এই বিজ্ঞাপন সেটাই বুঝিয়ে দিচ্ছে।