শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সাইকেলে যাচ্ছিলেন, আচমকাই হামলা চিতাবাঘের! বরাতজোরে রক্ষা, দেখুন ভাইরাল ভিডিও

আত্রেয়ী সেন

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০১:১৩ পিএম | আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৭:২৪ পিএম

সাইকেলে যাচ্ছিলেন, আচমকাই হামলা চিতাবাঘের! বরাতজোরে রক্ষা, দেখুন ভাইরাল ভিডিও
সাইকেলে যাচ্ছিলেন, আচমকাই হামলা চিতাবাঘের! বরাতজোরে রক্ষা, দেখুন ভাইরাল ভিডিও

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জঙ্গলের মধ্যে দিয়ে হাইওয়ে রাস্তা। সেই রাস্তা ধরেই আপন মনে সাইকেল চালিয়ে যাচ্ছিলেন এক আরোহী। কে জানত, একটু পরেই কী ঘটতে চলেছে তাঁর সঙ্গে! আসলে বিপদ তো বলে-কয়ে আসে না। আচমকাই আসে। এক্ষেত্রেও ওই সাইকেল আরোহীর সঙ্গে তেমনটাই ঘটল। আচমকাই রাস্তার ধারে ঝোপের আড়াল থেকে তাঁর উপর ঝাঁপিয়ে পড়ল এক চিতাবাঘ। আতঙ্কে হুড়মুড় করে সাইকেল নিয়ে পড়ে যান ওই আরোহী। তবে, প্রাণে রক্ষা পেয়েছেন ওই সাইকেল আরোহী। তিনি পড়ে যেতেই বাঘও পালায় জঙ্গলের দিকে।

সম্প্রতি এমনই এক ভিডিও প্রকাশ্যে এসেছে, ভিডিওটি শেয়ার করেছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার সুশান্ত নন্দা। ভিডিও দেখে শিউরে উঠেছেন নেটিজেনরা। এক সর্বভারতীয় সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছিল অসমের কাজিরাঙা জাতীয় উদ্যানে, চলতি বছরের ১৯ জানুয়ারি।

এদিকে, ওই গোটা ঘটনা ধরা পড়ে রাস্তার সিসিটিভি ক্যামেরায়। তাতে দেখা গিয়েছে, একটি জঙ্গলের মাঝখান দিয়ে রাস্তায় চলছে গাড়ি। এক ব্যক্তি সাইকেল নিয়ে যাচ্ছিলেন সেই রাস্তা ধরেই। আচমকাই সাইকেল আরোহীর উপর জঙ্গলের ভিতর থেকে আসা এক চিতাবাঘ ঝাঁপিয়ে পড়ে। সাইকেল নিয়ে রাস্তায় পড়ে যান আরোহী। তার পরেই চিতাবাঘটিও ছুটে পালিয়ে যায় জঙ্গলের মধ্যে। অল্পের জন্য বড় বিপদ থেকে রক্ষা পান ওই আরোহী।

এরপর ওই সাইকেল আরোহী বিপরীতদিকে সাইকেল চালিয়ে কিছুটা দূরে গিয়ে থামেন। কিছুটা আসার পর আরও দুই সাইকেল আরোহীকে দেখা যায় তাঁর সাহায্যে এগিয়ে আসতে। সাইকেল নিয়ে পালানোর সময় বারবার কোমরের কাছে হাত দিয়ে ধরে থাকতে দেখা যায় ব্যক্তিকে। ওই হামলায় সাইকেল আরোহীর খুব বেশি আঘাত লাগেনি বলেই জানা গিয়েছে।

জানা গিয়েছে, এই ঘটনার ভিডিও এখনও পর্যন্ত ২ লক্ষ ৮৬ হাজার বার দেখা হয়েছে। সাড়ে আট হাজারেরও বেশি মানুষ লাইক করেছেন ওই ভিডিও। এই ভিডিও দেখে নেটিজেনরা বলছেন, ওই ব্যক্তি খুবই ভাগ্যবান। তাই এরকম ভয়ঙ্কর আক্রমণের মুখে পড়েও প্রাণে বেঁচেছেন।