শুক্রবার, ০৩ মে, ২০২৪

সামনে বিশাল কিং কোবরা, এক হাতে খপাৎ করে ধরে ফেলল একরত্তি! তারপর? দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২, ০৯:৪৮ পিএম | আপডেট: ডিসেম্বর ১৫, ২০২২, ০৯:৪৬ এএম

সামনে বিশাল কিং কোবরা, এক হাতে খপাৎ করে ধরে ফেলল একরত্তি! তারপর? দেখুন ভিডিও
সামনে বিশাল কিং কোবরা, এক হাতে খপাৎ করে ধরে ফেলল একরত্তি! তারপর? দেখুন ভিডিও

সাপের কথা শুনলেই হাত-পা ঠাণ্ডা হয়ে যায় অধিকাংশ জনের! অথচ এমনও বহু মানুষ রয়েছেন যাঁরা প্রতিদিন সাপেদের সঙ্গে ওঠা-বসা করেন। অনায়াসে সাপকে পাকড়াও করে ফেলতে পারেন তাঁরা। প্রায়ই এমন ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তবে এবার যে ভিডিও সামনে এসেছে, তা দেখে রীতিমতো শিউরে উঠেছেন সকলে। কারণ, এবার কোনও প্রাপ্তবয়স্ক মানুষ নয়, খালি হাতে খপাৎ করে সাপ ধরতে দেখা গেল একরত্তি খুদেকে!

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, বিশালাকার একটি সাপ এগিয়ে চলেছে ওই একরত্তির দিকে। এদিকে সামনে যে ভয়ঙ্কর বিপদ তা বোঝার বয়স হয়নি শিশুটির। তাই সাপটি কাছে আসতেই খপাৎ করে সেটিকে ধরে ফেলে সে। যা দেখেই হাড়হিম হয়ে গিয়েছে নেটিজেনদের।

সাপটি যখন ওই বাচ্চাটির দিকে এগিয়ে আসে তখনই হঠাৎ ওই শিশুটি সাপটিকে ধরে ফেলে। আর তারপরই সেটিকে দূরে ফেলে দেয়। এরপর দেখা যায়, সাপটি ধীরে ধীরে চলে যাচ্ছে। তখনই বাচ্চাটিকে চিৎকার করে কেঁদে উঠতে দেখা যায়। ভিডিওটি থেকে এটা বোঝা যাচ্ছে যে সাপটি সম্ভবত কিং কোবরা অর্থাৎ মারাত্মক বিষধর।

গত ৪ নভেম্বর ইনস্টাগ্রামে শেয়ার করা হয় ভিডিওটি। আর ইতিমধ্যেই তা বেশ ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।ওই বাচ্চা ছেলেটির কাণ্ড দেখে হতবাক নেটিজেনরা। ভিডিওটি সকলকেই ভয় ধরিয়ে দিচ্ছে।

কেউ কেউ তো এও মন্তব্য করেছেন যে, ভয়ঙ্কর এক পরিস্থিতির সম্মুখীন হয়েছিল শিশুটির। এমনকি এই সময় একরত্তিটির অভিভাবকরা কেন ওর খেয়াল রাখেননি সে প্রশ্নও তুলেছেন অনেক। আবার অনেকে বলেছেন, যিনি এই ভিডিওটি রেকর্ড করছিলেন তাঁর লজ্জা হওয়া উচিত! যে কোনও মুহূর্তে মারাত্বক কিছু ঘটে যেতেই পারত! 

শুধু তাই নয়, যিনি এই ভিডিও শেয়ার করেছেন, তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার দাবিও তুলেছেন একাংশ। সব মিলিয়ে ভিডিওটি যে সোশ্যাল মিডিয়ায় বেশ শোরগোল ফেলে দিয়েছে তা বলাই বাহুল্য!