শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

দৃষ্টিহীন মা-বাবার প্রতি কর্তব্যে অবিচল ছোট্ট মেয়ে! ‍‍`ঘরে ঘরে যেন এমন মেয়ে জন্মায়‍‍`, মন্তব্য নেটদুনিয়ার

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২, ০৫:৪৯ পিএম | আপডেট: ডিসেম্বর ২০, ২০২২, ০২:০০ এএম

দৃষ্টিহীন মা-বাবার প্রতি কর্তব্যে অবিচল ছোট্ট মেয়ে! ‍‍`ঘরে ঘরে যেন এমন মেয়ে জন্মায়‍‍`, মন্তব্য নেটদুনিয়ার
দৃষ্টিহীন মা-বাবার প্রতি কর্তব্যে অবিচল ছোট্ট মেয়ে! ‍‍`ঘরে ঘরে যেন এমন মেয়ে জন্মায়‍‍`, মন্তব্য নেটদুনিয়ার

প্রত্যেক বাবা-মার কাছেই তাঁদের সন্তানের চেয়ে প্রিয় কেউ নেই। আদরের সন্তানকে মানুষের মতো মানুষ করে তুলতে দিনরাত প্রাণপাত করে চলেন তাঁরা। সন্তানকে ভালো রাখতে, সন্তানের সুখের জন্য যে কোনও স্বার্থত্যাগ করতেও প্রস্তুত থাকেন মা-বাবা। নিজেদের ইচ্ছে-অনিচ্ছে তুচ্ছ করে সন্তানের শখ-আহ্লাদ পূর্ণ করাই হয়ে ওঠে ব্রত। আর সন্তানেরও দায়িত্ব থাকে অসময়ে অসহায় মা-বাবার পাশে দাঁড়িয়ে কর্তব্য পালনের।

আসলে মা-বাবার সঙ্গে সন্তানের সম্পর্কের সমীকরণ প্রকাশের জন্য শব্দও হয়তো কম পড়ে যাবে৷ বড়ই নিরাপদ, নিঃস্বার্থ সেই সম্পর্ক৷ এবার সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে এল এমনই এক ভিডিও, যা বুঝিয়ে দিচ্ছে বাবা-মায়ের সঙ্গে সন্তানের সম্পর্ক কতটা গভীর। যে ভিডিও জল এনে দিয়েছে নেটিজেনরা চোখে।

ঠিক কী দেখা গিয়েছে ভিডিওতে? সেখানে দৃষ্টিহীন মা-বাবার খেয়াল রাখতে দেখা গিয়েছে ছোট্ট এক মেয়েকে। ভিডিওটি মুম্বইয়ের কোনও একটি ফুড স্টলের। যা এখন ব্যাপকভাবে ভাইরাল নেটমাধ্যমে।

সংক্ষিপ্ত ওই ভিডিওতে দেখা গিয়েছে, মা-বাবার সঙ্গে রাস্তার ধারে ওই ফুড স্টলে বসে রয়েছে স্কুলের পোশাক পরিহিতা ছোট্ট সেই মেয়েটি। দেখে মনে হচ্ছে, স্কুল থেকে ফেরার পথে মা-বাবাকে সঙ্গে নিয়ে ওই ফুড স্টলে খেতে এসেছে মেয়েটি। এরপর ভিডিওতে দেখা যাচ্ছে, একটাই প্লেটে খাবার নিয়ে মা-বাবার প্লেটেও কচুরি, জিলিপি তুলে দিচ্ছে সে। খাওয়া শেষে দোকান থেকে  চলে যাওয়ার সময় মা-বাবাকে পথ দেখিয়ে নিয়েও যাচ্ছে ছোট্ট মেয়েটি। ঠিক যেন দৃষ্টিহীন মা-বাবার অভিভাবক সে।

ভিডিও মিথ ইন্দুলকর নামের এক ব্যক্তি ইনস্টাগ্রামে শেয়ার করেন। যার ক্যাপশনে লেখা, ‍‍`মেয়ে যেন এমনই হয়। আমি তাদের প্রথমবার দেখে খুব আবেগপ্রবণ হয়েছিলাম। প্রতিদিন এই দোকানে তাদের আসতে দেখতাম (মৌলি ভাদে-ঝাঙ্গিদ, মীরা রোড)। বাবা-মা দৃষ্টিহীন। কিন্তু, মেয়ের চোখ দিয়ে পৃথিবী দেখছেন।‍‍`

ক্যাপশনে আরও লেখা, ‍‍`এই ছোট্ট মেয়েটি আমাদের অনেক কিছু শিখিয়েছে। বাবা-মায়ের চেয়ে তোমার কেউ বেশি যত্ন করবে না, তাই তোমাকে ছেড়ে যাওয়ার আগে তাঁদের যত্ন করো।‍‍` বলাই বাহুল্য, এই ভিডিওটি মন ছুঁয়ে নিয়েছে নেটিজেনদেরও৷ ছোট্ট মেয়েটিকে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন সকলে। পাশাপাশি অধিকাংশ জনেরই মন্তব্য, ‍‍`সবার ঘরে ঘরে যেন এমন মেয়ে জন্মায়‍‍`!