বুধবার, ০৮ মে, ২০২৪

লেভেলক্রসিং পেরোনোর সময় লাইনে আটকে গেল বাইক! ট্রেনের ধাক্কায় নিমেষেই তছনছ

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২২, ০৭:২৮ পিএম | আপডেট: আগস্ট ৩১, ২০২২, ০১:২৮ এএম

লেভেলক্রসিং পেরোনোর সময় লাইনে আটকে গেল বাইক! ট্রেনের ধাক্কায় নিমেষেই তছনছ
লেভেলক্রসিং পেরোনোর সময় লাইনে আটকে গেল বাইক! ট্রেনের ধাক্কায় নিমেষেই তছনছ

লেভেল ক্রসিংয়ের গেট পড়া রয়েছে। দুরন্ত গতিতে ছুঁতে আসছে ট্রেন। এদিকে, গেট পড়ে থাকা সত্ত্বেও, কোনও তোয়াক্কা না করেই, প্রাণের ঝুঁকি নিয়ে রেল লাইন পার করার চেষ্টা করছিলেন বেশ কিছুজন। বাইক, সাইকেল নিয়ে পথচলতি অনেক মানুষ লেভেলক্রসিংয়ের গেট টপকে এগিয়ে গেলেন। দাঁড়ালেন অন্য লাইনটিতে। 

এমন সময় সেই লাইনেও তীর বেগে ছুটে এল আরও একটি ট্রেন। বাইক, সাইকেল নিয়ে তৎক্ষণাৎ ছুটে পিছনে চলে গেলেন সকলে। কিন্তু বাইক সামলে সরতে পারলেন না এক জন।  এর ফলও হল ভয়ানক। একটুর জন্য বাইক সমেত ট্রেনের নিচে যেতে যেতে বেঁচে গেলেন। ওই ব্যক্তি প্রাণে রক্ষা পেলেও, বাইকটি চোখের নিমেষেই দুমড়ে-মুচড়ে যায়। 

আচমকা ট্রেন আসতে দেখে প্রথমে বাইক ঘোরানোর চেষ্টা করলেন ওই ব্যক্তি। তার পরই বাইক থেকে নেমে সরে যাওয়ার চেষ্টা করলেন। এমন সময় রেলপথে পড়ে গেল বাইকটি। তত ক্ষণে একে বারে সামনে এসে গিয়েছে ট্রেনটি। 

বেশ কয়েক বার বাইকটিকে টেনে সরানোর চেষ্টা করেও শেষে ব্যর্থ হলেন তিনি। শেষে বাইক ছেড়েই পালালেন। তার পরই তীব্র গতিতে সেই রেলপথ দিয়ে ছুটে গেল ট্রেনটি। ট্রেনের ধাক্কায় বাইকটি ভেঙে ছিটকে পড়ল পাশে। যদিও এর জেরে কেউ হতাহত হননি। এমনই রোমহর্ষক এক দৃশ্য ক্যামেরাবন্দি হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, গত সপ্তাহে উত্তরপ্রদেশের রামনগরে এটাওয়া লেভেলক্রসিংয়ে এই ঘটনা ঘটেছে। এই ঘটনায় ওই ব্যক্তিকে নোটিস দেওয়া হয়েছে।আর এই ঘটনা যেন আরেকবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল, মানুষ আজও কতটা অসতর্ক। নিয়ম-কানুনকে না মেনেই উড়িয়ে লাইন পারাপার বা লাইনের একেবারে ধার ঘেঁষে হাঁটার মতো ঘটনা এ দেশে এখনও আকছারই ঘটে চলেছে।