শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

খালি হাতে প্রকাণ্ড বিষধর সাপকে স্নান! হাড়হিমকরা ভিডিও দেখে শিউরে উঠলেন নেটিজেনরা

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২, ১১:১৪ পিএম | আপডেট: ডিসেম্বর ৮, ২০২২, ১১:১৪ পিএম

খালি হাতে প্রকাণ্ড বিষধর সাপকে স্নান! হাড়হিমকরা ভিডিও দেখে শিউরে উঠলেন নেটিজেনরা
খালি হাতে প্রকাণ্ড বিষধর সাপকে স্নান! হাড়হিমকরা ভিডিও দেখে শিউরে উঠলেন নেটিজেনরা

সাপের কথা শুনলেই হাত-পা ঠাণ্ডা হয়ে যায় অধিকাংশ জনের! অথচ এমনও বহু মানুষ রয়েছেন যাঁরা প্রতিদিন সাপেদের সঙ্গে ওঠা-বসা করেন। অনায়াসে সাপকে পাকড়াও করে ফেলতে পারেন তাঁরা। সম্প্রতি তেমনই এক ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। যেখানে প্রকাণ্ড এক বিষধর সাপকে স্নান করাতে দেখা গেল এক ব্যক্তিকে। যে ভিডিও দেখলে যে কেউই শিউরে উঠতে বাধ্য!

সম্প্রতি ‍‍`জিন্দেগি গুলজার হ্যায়‍‍` নামের একটি টুইটার প্রোফাইল থেকে ভিডিওটি শেয়ার করা হয়েছে। সেখানে দেখা গিয়েছে, আস্ত এক কিং কোবরা সাপকে স্নান করাচ্ছেন এক ব্যক্তি। কিং কোবরা সবচেয়ে বিষাক্ত সাপগুলির মধ্যে একটি অন্যতম সাপ। আর সেই কিং কোবরাকেই স্নান করানোর দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

ভিডিওটির সঙ্গে ক্যাপশন দেওয়া হয়েছে, ‍‍`বেচারা সাপটি এই ঠান্ডায় জল দিয়ে স্নান করছে।‍‍` তাতে দেখা গিয়েছে, ওই ব্যক্তি সাপের মাথায় ধীরে ধীরে জল ঢালছেন। তবে স্নান করার সময়ে সরীসৃপটি বেশ স্থির রয়েছে। আপাতভাবে ওই ব্যক্তিকে সাপ প্রশিক্ষণে দক্ষ বলেই মনে হয়েছে। আর সেই কারণেই বিশাল সাপটি যেন অবলীলায় তিনি পোষ মানাতে পারছেন। একইসঙ্গে শান্তভাবে সাপের মাথায় জলও ঢালতে পারছেন।

গত ২ নভেম্বর টুইটারে ভিডিওটি পোস্টটি শেয়ার করা হয়েছে। আর শেয়ার করার কিছুক্ষণের মধ্যে নেটিজেনদের নজরে আসে ভয়ঙ্কর ভিডিয়োটি। তারপরই তা ভাইরাল হয়ে যায়। এক টুইটার ব্যবহারকারী ভিডিয়োতে লিখেছেন, এটা খুবই পাগলামি.. আমি বিশ্বাস করতে পারছি না। এটা অবিশ্বাস্য।"

তবে ওই ব্যক্তির সাহসিকতার প্রশংসা করেছেন বেশিরভাগ নেটিজেন। এই প্রসঙ্গে এক ব্যক্তি লিখেছেন, "আপনি যদি কোনো প্রাণীকে সাহায্য করেন তবে সে আপনাকে আঘাত করতে পারবে না কিন্তু আপনি একজন মানুষকে সাহায্য করলে সে অবশ্যই আপনাকে কামড়ে দিতে পারে।"