শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

এ কী কাণ্ড! ৩ বান্ধবীর সঙ্গে টানা ১৫ বছর লিভ-ইন, শেষে সবাইকে বিয়ে করলেন যুবক

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ৭, ২০২২, ০৫:৪৮ পিএম | আপডেট: মে ৭, ২০২২, ১১:৪৮ পিএম

এ কী কাণ্ড! ৩ বান্ধবীর সঙ্গে টানা ১৫ বছর লিভ-ইন, শেষে সবাইকে বিয়ে করলেন যুবক
এ কী কাণ্ড! ৩ বান্ধবীর সঙ্গে টানা ১৫ বছর লিভ-ইন, শেষে সবাইকে বিয়ে করলেন যুবক

সোশ্যাল মিডিয়ায় দৌলতে আজকাল কতকিছুই না ভাইরাল হয়ে ওঠে! বিশেষ করে আজব কিছু কাণ্ডকারখানা ঘটলেই তা নিমেষে ভাইরাল হয় নেটদুনিয়ায়। তেমনই এবার অদ্ভুত এক কাণ্ড ঘটিয়ে ভাইরাল হয়ে উঠলেন এক যুবক! একসঙ্গে তিন-তিনজন প্রেমিকাকে বিয়ে করলেন তিনি!

ঘটনাটি ঘটেছে, মধ্যপ্রদেশের আলিরাজপুর জেলার নানপুরে। সেখানের আদিবাসী অধ্যুষিত মরি ফলিয়া গ্রামের বাসিন্দা তথা ওই গ্রামের প্রাক্তন সরপঞ্চ সমর্থ মৌর্য সঙ্গে বছর ১৫ আগে এক মহিলার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। তাঁরা একসঙ্গে ‍‍`লিভ-ইন‍‍`-এ থাকতে শুরু করেন। এর মধ্যে আরও দু‍‍`জন মহিলার প্রেমেও পড়েন ওই যুবক। তাঁরাই একইসঙ্গে এক ছাদের নীচে বসবাস শুরু করেন।

এবার তিনজনকেই একসঙ্গে বিয়ে করেছেন ওই যুবক। আদিবাসী ঐতিহ্য অনুসারে তিন দিন ধরে চলে বিয়ের আচার-অনুষ্ঠান। বিয়ের আমন্ত্রণপত্রও বিতরণ করা হয়েছিল। সেখানে তিন প্রেমিকার নামও লেখা ছিল। এরপর একই মণ্ডপের নীচে একসঙ্গে তিন প্রেমিকার সঙ্গে বিয়ে সারেন সমর্থ। জানা গিয়েছে, বিয়েতে স্থানীয় লোকজনের পাশাপাশি মৌর্যের ছয় সন্তানও খুব আনন্দ করেছে।

ভারতীয় সংবিধান অনুযায়ী আদিবাসী সমাজের প্রাচীন সংস্কৃতি এবং রীতিনীতির পালনের মর্যাদা রয়েছে। জানা গিয়েছে যে, আদিবাসী সম্প্রদায়ী কোনও যুবক-যুবতী যদি একে অপরকে পছন্দ করেন তাহলে তাদের একসঙ্গে বসবাস করার ও সন্তান জন্ম দেওয়ার সম্পূর্ণ স্বাধীনতা রয়েছে। সেক্ষেত্রে বিবাহবন্ধনের প্রয়োজন নেই। কেউ চাইলে একাধিক প্রেমিকার সঙ্গেও থাকতে পারেন। তবে যতক্ষণ না আইনত তাদের বিয়ে হয়, তাদের সমাজের কোনও শুভ কাজে অংশ নিতে দেওয়া হয় না।

এবার ৩ প্রেমিকা এবং ৬ সন্তানকে নিয়ে দীর্ঘ এতগুলো বছর একসঙ্গে কাটানোর পর সমর্থ মৌর্য বিয়ে সেরে ফেললেন। এই গোটা কাহিনী এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তা দেখে চোখ কপালে তুলেছেন নেটিজেনরা৷ তবে বিয়ের পর ওই যুবক এবং তাঁর তিন স্ত্রী কিন্তু খুবই খুশি। এভাবেই একসঙ্গে সারাজীবন কাটাতে চান সকলে।