বৃহস্পতিবার, ০৭ জুলাই, ২০২২

একই বাইকে সাত জন, এও সম্ভব? ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনদের

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০৭:৪৯ এএম | আপডেট: জুন ২৩, ২০২২, ০৭:৪৯ এএম

একই বাইকে সাত জন, এও সম্ভব? ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনদের
একই বাইকে সাত জন, এও সম্ভব? ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনদের

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ কয়েক বছর আগেও ‘ভাইরাল’ শব্দটির সঙ্গে আমরা কেউই খুব একটা পরিচিত ছিলাম না। তবে বর্তমানে সোশ্যাল মিডিয়ার দৌলতে দেশ-বিদেশের কত ভিডিওই না ভাইরাল হয়ে থাকে। কিছু কিছু ভিডিও মন কেড়ে নেয় নেটিজেনদের। আবার এমন কিছু ভিডিও রয়েছে যা দেখে বিরক্তি প্রকাশ করেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা। এবার এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে যা দেখে রীতিমত অবাক হয়েছেন নেটিজেনরা। ছ‍‍`জনকে নিয়ে বাইক চালাচ্ছেন চালক। সবার মনে একটাই প্রশ্ন, এও সম্ভব?

সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গিয়েছে, একটি বাইকে বসে রয়েছেন চালক। দু’জন বা তিনজন নয়, তাঁর পেছনে বসে রয়েছেন ছ-ছ‍‍`জন। একটি বাইকে চালক ছাড়া আরও ছ‍‍`জন কীভাবে বসতে পারে? এই ভিডিও স্বচক্ষে না দেখলে অবশ্য আপনিও বিশ্বাস করতে পারবেন না। তবে এতজন মিলে বাইকে বসার মধ্যেও রয়েছে বিশেষ কায়দা।

ভিডিওতে দেখা গিয়েছে, বাইক চালকের সামনে ইঞ্জিনের কাছে বসে রয়েছে দুই শিশু। তারা বাইক চালকের সন্তান বা পরিবারের কেউ হলেও হতে পারে। এরপর চালকের ঠিক পেছনেই উঠে বসতে দেখা যায় এক মহিলাকে। আবার তাঁর কোলে বসে এক খুদে। ওই মহিলার পেছনে উঠে বসেন আরও এক মহিলা। কোলে তুলে নেন আর এক খুদেকে। ছ’জনকে নিয়েই বাইক চালিয়ে বেরিয়ে যান চালক। এমনটা যে সম্ভব তা বিশ্বাস হচ্ছে না তো? তাহলে দেখে নিন সেই ভাইরাল ভিডিও।

এমন উদ্ভট ভিডিও দেখে রীতিমতো চোখ কপালে উঠেছে নেটিজেনদের। উপচে পড়েছে কমেন্ট। এক নেটিজেনের বক্তব্য, ‘এভাবে বাইক চালানো একেবারেই নিরাপদ নয়’। অপর একজন লিখেছেন, ‘ভয়ঙ্কর যাত্রা। যে কোনও মুহূর্তে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে’। কেউ কেউ আবার ভিডিওর সত্যতা নিয়েও প্রশ্ন তুলেছেন। সব মিলিয়ে ভিডিওটিকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে নেটপাড়ায়।