শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

এই ছবিটিতে কুকুর ছাড়াও রয়েছে আরও একটি প্রাণী! দেখুন তো খুঁজে পান কিনা

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১৬, ২০২২, ০৯:৫১ পিএম | আপডেট: জুন ১৭, ২০২২, ০৩:৫১ এএম

এই ছবিটিতে কুকুর ছাড়াও রয়েছে আরও একটি প্রাণী! দেখুন তো খুঁজে পান কিনা
এই ছবিটিতে কুকুর ছাড়াও রয়েছে আরও একটি প্রাণী! দেখুন তো খুঁজে পান কিনা

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল ‍‍`অপটিক্যাল ইলিউশন‍‍` জাতীয় ছবি বা ভিডিওর সঙ্গে সকলেই বেশ পরিচিত। মস্তিষ্কের বিভ্রান্তি ঘটানোর জন্য ইদানীং আমাদের চোখের সামনে আসছে এমন সব ছবি, যা প্রায়ই আমাদের দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশনের কারণ হয়ে ওঠে। এই সব ছবিতে এমন সব ধাঁধা বা দৃশ্য লুকিয়ে থাকে যা সমাধান করে বেজায় মজা পান নেটিজেনরা। ঠিক সেরকমই এবার নেটিজেনদের নজর কাড়ল আরেকটি ছবি৷ যা দেখে চমক লাগতে বাধ্য!

এই ধরনের ছবির ধাঁধা বর্তমানে বেশ ট্রেন্ডিং। নেটিজেনরা এই নতুন ধরনের ছবির ধাঁধাগুলি বেশ পছন্দও করছেন। কেউ সহজে সমাধান করে ফেলছেন, কারও আবার বা জবাব খুঁজতে কালঘাম ছুটছে! ঠিক সেরকমই একটি ছবি এবার ভাইরাল নেটমাধ্যমে। যা দেখে চোখে লাগবে ধাঁধা।

ছবিটিকে ঘিরে সম্প্রতি শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ঠিক কী দেখা যাচ্ছে ছবিটিতে? আপাতদৃষ্টিতে দেখা যাচ্ছে, একটি গাছ আর তার আশেপাশে রয়েছে জঙ্গল এবং আরও কিছু গাছপালা। গাছটির নীচে দাঁড়িয়ে একটি কুকুর৷ কিন্তু আশেপাশে কি আর কোনও জীবজন্তু দেখতে পাচ্ছেন? একটু ভালো করে লক্ষ্য করুন তো!

আসলে এই ছবিটিতে কুকুর ছাড়াও লুকিয়ে রয়েছে একটি প্রাণী। অনেকেই এখনও খুঁজে বার করতে পারেননি সেই প্রাণীটিকে। কিন্তু প্রাণী লুকিয়ে রয়েছে গাছের ডালপালার আদলে। ছবিটি একটু খুঁটিয়ে দেখলেই বোঝা যাবে, কুকুরটির মাথার উপর যে ডালপালাগুলি রয়েছে সেগুলিতেই লুকিয়ে আরেকটি জন্তুর আদল। আকাশের রঙের সঙ্গে প্রাণীটি মিলেমিশে দৃষ্টিবিভ্রম সৃষ্টি করার ফলেই সেটিকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

ছবি সর্বপ্রথম TikTok-এ শেয়ার করেন HecticNick নামে এক ব্যবহারকারী। এরপর সেটি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এই ছবি দর্শকদের মনে বিভ্রান্তির সৃষ্টি করে চলেছে৷ আজ অবধি অধিকাংশ দর্শক এই ছবি থেকে অন্য প্রাণীটিকে খুঁজে বের করতে পারেননি। ফলে বলাই বাহুল্য, সকলকে বেশ চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে ছবিটি৷