শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

গাড়ি থামিয়ে একদল হাতির সঙ্গে সেলফি তোলার হুজুগ, পরিণতি হল ভয়ানক! দেখুন ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ৮, ২০২২, ০২:৩১ পিএম | আপডেট: আগস্ট ৮, ২০২২, ০৮:৩১ পিএম

গাড়ি থামিয়ে একদল হাতির সঙ্গে সেলফি তোলার হুজুগ, পরিণতি হল ভয়ানক! দেখুন ভিডিও
গাড়ি থামিয়ে একদল হাতির সঙ্গে সেলফি তোলার হুজুগ, পরিণতি হল ভয়ানক! দেখুন ভিডিও

সেলফি তুলতে আমরা কে না ভালোবাসি! তবে আজকালকার যুব সমাজের কাছে সেলফি তোলা যেন এক নেশার মতো। আর এই নেশার চোটে মাঝেমধ্যেই বড়সড় বিপত্তি ডেকে আনেন তারা। প্রায়ই শোনা যায়, কোনও কায়দাবাজি দেখিয়ে সেলফি তুলতে গিয়ে ভয়াবহ দুর্ঘটনার মধ্যে পড়েছেন কেউ কেউ। এমনকি ঘটেছে চরম বিপদও! তারপরেও সেলফি তোলার হুজুগ কিন্তু এতটুকুও কমেনি।

এবার ফের সামনে এল তেমনই এক কাণ্ড। এই সেলফি তোলার চক্করেই ফের নিজেদের প্রাণটাই দিতে বসেছিলেন কিছু যুবক। কারণ, একদল হাতির সঙ্গে সেলফি তুলতে মেতেছিলেন তারা। সেই হুজুগ এমনই যে রাস্তার মাঝে গাড়ি থামিয়ে ছবি তুলতে নেমে পড়েন যুবকেরা। তারপরই এমন কাণ্ড ঘটল, তা দেখে আতঙ্ক জাগবেই!

সম্প্রতি এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। আর তা শেয়ার করেন সুপ্রিয়া সাহু নামে এক আইএএস আধিকারিক। সেই ভিডিওতেই দেখা যাচ্ছে, মাঝ রাস্তায় গাড়ি থামিয়ে সেলফি তুলতে নেমেছেন জনাকয়েক যুবক। তাদের থেকে সামান্য দূরেই রয়েছে হাতির দলটি। আর সেই হাতির দলের সঙ্গে সেলফি তুলতে মত্ত যুবকেরা। শুধু তাই নয়, দু‍‍`জন আবার হাতি দলের কাছে গিয়েই সেলফি তুলতে থাকেন। নানা ভঙ্গি করে এভাবেই চলছিল সেলফি তোলা।

তবে ছবি তোলার বিষয়টি হাতিদের অতটা পছন্দ হয়নি। বিশেষ করে তাদের কাছে গিয়ে ছবি তোলায় রীতিমতো বিরক্ত হয়ে যায় পশুগুলি। এরপর মেজাজ হারিয়ে যুবকদের দিকে ছুটে আসে। রীতিমতো তাড়া করতে থাকে যুবকদের। তা দেখেই আত্মারাম খাঁচাছাড়া হয়ে যাওয়ার মতো অবস্থা হয় যুবকগুলির। প্রাণ বাঁচাতে আতঙ্কিত হয়ে পড়িমরি করে পালাতে শুরু করেন সেলফিপ্রেমীরা৷ ফলে ভয়ানক পরিণতির হাত থেকে রক্ষা পান।

এই ভিডিও-র ক্যাপশনেই সুপ্রিয়া সাহু লেখেন, ‍‍`বন্যপ্রাণীদের সঙ্গে সেলফি তোলার নেশা ভয়ানক হয়ে উঠতে পারে। মানুষগুলি খুবই ভাগ্যবান যে, এমন কাণ্ডের পরও হাতিরা ওদের ক্ষমা করে দিয়েছে। নয়তো হাতিরা শিক্ষা দিতে কিন্তু বিশেষ সময় নেয় না।‍‍` এদিকে, ভিডিও দেখে সমালোচনা ঝড় ওঠে নেটমাধ্যমেও। ভিডিওটি দেখে ক্ষোভপ্রকাশ করেছেন একাধিক নেটিজেন। এমন কাণ্ড ঘটানোর জন্য যুবকগুলির কড়া শাস্তি পাওয়া উচিৎ বলেও দাবি করেছেন অনেকে।