শুক্রবার, ০৩ মে, ২০২৪

সাদা বরফে ঢাকা হাওড়া ব্রিজ থেকে ভিক্টোরিয়া! ‍‍`কলকাতায় তুষারপাত‍‍`-এর ছবি কাঁপাচ্ছে নেটদুনিয়া

মৌসুমী মোদক

প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৩, ০৯:৪৪ পিএম | আপডেট: জানুয়ারি ৬, ২০২৩, ০৩:৫০ এএম

সাদা বরফে ঢাকা হাওড়া ব্রিজ থেকে ভিক্টোরিয়া! ‍‍`কলকাতায় তুষারপাত‍‍`-এর ছবি কাঁপাচ্ছে নেটদুনিয়া
সাদা বরফে ঢাকা হাওড়া ব্রিজ থেকে ভিক্টোরিয়া! ‍‍`কলকাতায় তুষারপাত‍‍`-এর ছবি কাঁপাচ্ছে নেটদুনিয়া

সাদা বরফে ঢাকা ট্রামলাইন, তার উপর দিয়ে চলছে ট্রাম। গুঁড়ো গুঁড়ো বরফে ঢাকা হলুদ ট্যাক্সি! বলুন তো কোথাকার দৃশ্য? হ্যাঁ কলকাতার বুকেই নাকি হচ্ছে তুষারপাত! সাদা বরফে ঢেকে যাচ্ছে হাওড়া ব্রিজ থেকে ভিক্টোরিয়া। কখনও কল্পনা করতে পেরেছেন? তবে এখন এই সকল দৃশ্যের ছবিই কাঁপাচ্ছে নেটদুনিয়া।

সোশ্যাল মিডিয়া জুড়েই এখন ভাইরাল ‍‍`কলকাতায় তুষারপাত-এর অজস্র ছবি। কোনওটিতে দেখা যাচ্ছে বরফে ঢেকে রয়েছে ভিক্টোরিয়া৷ কোথায় আবার বরফ ঢাকা রাস্তায় চলছে ট্যাক্সি বা ট্রাম। এমনকি হাওড়া ব্রিজ থেকে শ্যামবাজারের পাঁচ মাথার মোড়ও ঢাকা বরফে! কীভাবে সম্ভব এমনটা?

আসলে এসবই সম্ভব করে দেখিয়েছেন অংশুমান চৌধুরী নামে এক শিল্পী। তাঁর তুলির টানে অসম্ভবও হয়েছে বাস্তব! কলকাতাকে তিনি বানিয়ে ফেলেছেন কাশ্মীর। এমন যদি হতো, তবে কেমন হতো! ঠিক সেটাই যেন করে দেখাতে চেয়েছেন শিল্পী।

ইদানীং শীতটা যেন একটু বেশিই পড়েছে! কলকাতার পারদও ক্রমশ নিম্নমুখী। প্রবল ঠাণ্ডা রীতিমতো কাঁপুনি ধরিয়ে দিচ্ছে। এই পরিস্থিতিতেই সোশ্যাল মিডিয়ায় এই সকল মজাদার ছবির ভাণ্ডার নিয়ে হাজির হয়েছেন শিল্পী।

ছবিগুলি পোস্ট করে অংশুমান চৌধুরী লিখেছেন, ‘ভারী তুষারপাতের সময় নতুন ও পুরনো দিল্লি কেমন হবে? সব সময় ভাবতাম। আর এখন এআই আমাকে এটা দেখতে সাহায্য করেছে।‍‍` আসলে আর্টিফিশিয়াল ইন্টালিজেন্স ব্যবহার করেই ডিজিটাল মাধ্যমে বরফে ঢাকা কলকাতার নিখুঁত ছবি এঁকে ফেলেছেন তিনি। যা দেখে চমক লাগতে বাধ্য!

কলকাতায় তুষারপাত!! ব্যস এটা হলেই ষোলকলা পূর্ন হয় আর কি!

Posted by Bonno Apurba on Wednesday, 4 January 2023

শুধু কলকাতাই নয়, শিল্পীর কাল্পনিক তুলির টানে বরফে ঢাকা পড়েছে দিল্লির বিখ্যাত ইন্ডিয়া গেট এবং পুরানো দিল্লির এক গলিও। যে ছবিগুলি দেখে মনে হচ্ছে তা যেন কোনও সিনেমার শ্যুটিংয়ের দৃশ্য। আসলে যে সবটাই আর্টিফিসিয়াল ইন্টালিজেন্সের কেরামতি! আর এই ছবিগুলো কিন্তু ইতিমধ্যেই বেশ দৃষ্টি আকর্ষণ করে নিচ্ছে নেটজনতার।