সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

হেলমেট না পরায় জরিমানা করেছিল পুলিশ! ‍‍`বদলা‍‍` নিতে থানার বিদ্যুৎ সংযোগ কাটলেন বিদ্যুৎকর্মী

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২২, ০২:০০ পিএম | আপডেট: আগস্ট ২৬, ২০২২, ০৮:৩৭ পিএম

হেলমেট না পরায় জরিমানা করেছিল পুলিশ! ‍‍`বদলা‍‍` নিতে থানার বিদ্যুৎ সংযোগ কাটলেন বিদ্যুৎকর্মী
হেলমেট না পরায় জরিমানা করেছিল পুলিশ! ‍‍`বদলা‍‍` নিতে থানার বিদ্যুৎ সংযোগ কাটলেন বিদ্যুৎকর্মী

বাইক চালানোর সময় মাথায় ছিল না হেলমেট। তাই বড় অঙ্কের জরিমানা করেছিল পুলিশ। সেই ঘটনার বদলা নিতে এমন কাণ্ড করে বসলেন এক ব্যক্তি, যা শুনলে চোখ কপালে উঠবে!

বাইকে সওয়ার হয়েও হেলমেট না পরাতে ওই ব্যক্তির জরিমানা করেন ওই পুলিশকর্মী। তা ভালোভাবে নেননি ওই বাইক চালক। পেশায় তিনি এক বিদ্যুৎকর্মী। তাই বদলা নিতে পাল্টা থানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিলেন তিনি। গত ২৩ অগাস্ট ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের শামলিতে।

পুলিশ সূত্রে খবর, রাস্তায় নাকা তল্লাশির সময় বিদ্যুৎ দপ্তরের কর্মী মহম্মদ মেহতাবের বাইক আটকান এক পুলিশ কর্মী। তখন মেহতাবের মাথায় হেলমেট ছিল না। তাই পুলিশকে তিনি অনুরোধ করেন এবারের মতো ছেড়ে দিতে। কিন্তু সেই অনুরোধ শোনেননি পুলিশকর্মী। হেলমেট না পরার অপরাধে ৬০০০ টাকা জরিমানার চালান কাটেন তিনি। এতেই বেজায় চটে যান বিদ্যুৎ দপ্তরের ওই কর্মী। পরে সহকর্মীদের ডেকে থানার বিদ্যুৎ সংযোগ ছিন্ন করে দেন।

এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা যাচ্ছে এক বিদ্যুৎকর্মী বিদ্যুতের খুঁটিতে উঠছেন। তারপরই তিনি বিদ্যুতের তার কেটে দেন। আর সঙ্গে সঙ্গে থানার বিদ্যুৎ সংযোগ ছিন্ন হয়ে যায়। ঠানা ভবন থানার বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়ার এই ঘটনায় মুহূর্তেই এলাকা জুড়ে শোরগোল পড়ে যায়।

ঘটনা প্রসঙ্গে মহম্মদ মেহতাব নামের ওই কর্মী জানান, “আমার মাসিক আয় মাত্র পাঁচ হাজার টাকা। কিন্তু পুলিশ ছ’হাজার টাকা জরিমানা করে। আমি তখন ওদের বলেছিলাম এবার থেকে আর হবে না। কিন্তু বারবার অনুরোধেও লাভ হয়নি। ওরা আমার কথা শোনেনি।" কিন্তু সেই কারণেই কি তিনি থানার সংযোগ কেটেছেন? এ নিয়ে অবশ্য মুখ খোলেননি ওই বিদ্যুৎ কর্মী।  

মেহতাব কেন বিদ্যুৎ সংযোগ কাটলেন, তা নিয়ে থানার তরফেও কোনও মন্তব্য করা হয়নি। তবে বিদ্যুৎ দফতরের তরফে দাবি, ওই কর্মীকে জরিমানার সঙ্গে থানার বিদ্যুৎ সংযোগ কাটার সম্পর্ক নেই। দীর্ঘদিন ধরে থানার বিদ্যুৎ বিল বকেয়া ছিল। তাই সেই বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়েছে।