শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বাবা অটো চালান, দ্বাদশের পরীক্ষায় দুরন্ত রেজাল্ট করে চমক ছেলের! ভাইরাল মার্কশিট

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০৩:৫৪ পিএম | আপডেট: জুন ২৯, ২০২২, ০৯:৫৪ পিএম

বাবা অটো চালান, দ্বাদশের পরীক্ষায় দুরন্ত রেজাল্ট করে চমক ছেলের! ভাইরাল মার্কশিট
বাবা অটো চালান, দ্বাদশের পরীক্ষায় দুরন্ত রেজাল্ট করে চমক ছেলের! ভাইরাল মার্কশিট

বাবা পেশায় অটোচালক৷ অটো চালিয়েই সংসার চলে তাঁর। এদিকে ছেলের চোখে অন্য স্বপ্ন! আর সেই স্বপ্নপূরণের প্রথম ধাপে দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় দুর্দান্ত ফলাফল করে সকলকে তাক লাগিয়ে দিল ছেলে। তার সাফল্যে গর্বে ভরে উঠেছে বাবার বুক।

এবারের দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় ৬০০-র মধ্যে ৫৯২ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে মহারাষ্ট্রের ওই অটোচালকের ছেলে। আর ছেলের সাফল্যে গর্বিত বাবা এক যাত্রীর সঙ্গে ভাগ করে নিয়েছেন নিজের খুশি। তাঁকে হাতে ধরে দেখিয়েছেন ছেলের মার্কশিট। যে মার্কশিট এখন ভাইরাল নেটমাধ্যমে।

এই মার্কশিটের ছবিটি শেয়ার করেছেন বিবেক আরোরা নামে এক লিঙ্কডইন ইউজার। সেখানে তিনি জানান, মহারাষ্ট্রে ওই অটোয় করে সফরের সময়ই নিজের সন্তানের দ্বাদশ শ্রেণীর মার্কশিট তাঁকে দেখান অটোচালক বাবা। আর মার্কশিট দেখেই ছেলের দুর্দান্ত মেধার পরিচয় পাওয়া যায়।

নেটমাধ্যমে শেয়ার করা এই মার্কশিটের ছবিতে দেখা যাচ্ছে, দ্বাদশ শ্রেণীর ওই ছাত্রটি ৬০০-র মধ্যে মোট ৫৯২ নম্বর পেয়েছে। ইংরাজিতে সে পেয়েছে ৯৭। এছাড়া কেমিস্ট্রিতে ৯৮, বায়োলজিতে ৯৯, ইনফরমেশন টেকনোলজিতে ৯৮ এবং অঙ্কে ও ফিজিক্স দুই বিষয়েই ১০০ করে নম্বর পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে সে।

নিজের ছেলের এই সাফল্যের খবর যাত্রীদের সঙ্গে ভাগ করে নিতে পেরে রীতিমতো গর্বিত বাবা। যাত্রীরাও ছেলেটির এহেন সাফল্যের খবরে উচ্ছ্বসিত। আসলে সন্তানের সাফল্যে মা-বাবা সবসময়ই আনন্দিত হন। আর সাফল্য পাওয়ার যাত্রাপথ যদি কঠিন হয় তাহলে আনন্দটাও দ্বিগুণ হয়ে যায়। অটোচালক বাবার ক্ষেত্রেও সেটাই হয়েছে৷ তাঁর সন্তান যে শত বাধা অতিক্রম করে পরীক্ষা দুর্দান্ত ফলাফল করে সকলের মুখ উজ্জ্বল করেছে, তাতে তাঁর খুশি বাধই মানছে না।

অন্যদিকে, এই মার্কশিট ভাইরাল হতেই নেটমাধ্যমেও ওঠে প্রশংসার ঢেউ। দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ পড়ুয়াটির আগামী যাতে সুন্দর হয়ে ওঠে সেই প্রার্থনাও করেছেন সকলে।