শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

অবিশ্বাস্য হলেও সত্যি! একই স্কুটারে সওয়ারি ৬ জন, ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনদের

আত্রেয়ী সেন

প্রকাশিত: মে ২৪, ২০২২, ০৮:৪২ পিএম | আপডেট: মে ২৫, ২০২২, ০২:৪২ এএম

অবিশ্বাস্য হলেও সত্যি! একই স্কুটারে সওয়ারি ৬ জন, ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনদের
অবিশ্বাস্য হলেও সত্যি! একই স্কুটারে সওয়ারি ৬ জন, ভাইরাল ভিডিও দেখে চোখ কপালে নেটিজেনদের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ একই স্কুটারে সওয়ারি ৬ জন। বিশ্বাস করতে কষ্ট হচ্ছে? ভাবছেন এও সম্ভব নাকি? বাস্তবে কিন্তু এমন দৃশ্যই ধরা পড়েছে মুম্বইয়ের রাস্তায়। বলাবাহুল্য সোশ্যাল মিডিয়াতে এই ঘটনার ভিডিও ভাইরাল হতেও সময় লাগেনি। এদিকে, সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও দেখে মুহূর্তের মধ্যেই চোখ কপালে উঠেছে নেটিজেনদের। রীতিমতো আঁতকে উঠেছেন তাঁরা। টুইটারে রমণদীপ সিং হোরা এই ভিডিও শেয়ার করেছেন। শুধু শেয়ার করাই নয়, মুম্বই পুলিশ এবং মুম্বই পুলিশের কমিশনারকেও ট্যাগ করেছেন তিনি।

শেয়ার করা ভিডিওতে দেখা গিয়েছে, একটি স্কুটারে সওয়ার হয়েছেন ৬ জন। একজন আবার দাঁড়িয়েও রয়েছেন। সবথেকে আশ্চর্যের বিষয় এতো সচেতনতা, প্রচার সত্ত্বেও কারও মাথায় নেই হেলমেট। এতোটা ঝুঁকি নিয়ে, বিপজ্জনকভাবে ব্যস্ত ও ভিড়ে ঠাসা রাস্তায় দিয়ে স্কুটার নিয়ে এগিয়ে চলেছেন ওই ৬ জন। মোট ৫ সেকেন্ডের এই ভাইরাল ভিডিও না দেখলে সত্যিই বিশ্বাস করা যায় না। এই দৃশ্যে নেটিজেনরা হতবাক। 

উল্লেখ্য, এদেশের পরিসংখ্যান অনুযায়ী, প্রতি বছর প্রায় ৫ লক্ষ পথ দুর্ঘটনা ঘটে থাকে। আর এইসব দুর্ঘটনার বেশিরভাগই ঘটে যাত্রীদের অসতর্কতা এবং ভাবলেশহীন মনোভাবের জন্য। বেশিরভাগ মানুষ ট্রাফিকের নিয়মই মানতে চান না। যেন তাঁদের মধ্যে কোনও ভয়ডর নেই, না আইনের ভয়, না মৃত্যুভয়। অথচ এই ভাবলেশহীন মনোভাবের কারণেই ঘটে মর্মান্তিক দুর্ঘটনা। মুম্বইয়ের মতো ব্যস্ত রাস্তায় এরকম বিপজ্জনকভাবে দু’চাকার যানে সওয়ারি করলে যে বিপদ কেউ ঠেকাতে পারবে না, তা ছোট্ট শিশুও জানে। সেখানে দাঁড়িয়ে, প্রাপ্তবয়স্কদের ট্রাফিকের নিয়মনীতির প্রতি গা-ছাড়া মনোভাব একদিকে যেমন বিস্ময় জাগায়, তেমনই আতঙ্কও জাগায়। 

এদিকে, টুইটারের পাশাপাশি সোশ্যাল মিডিয়ার অন্যান্য মাধ্যমেও এই ভিডিও ছড়িয়ে পড়েছে। ক্রমশ বেড়েই চলেছে মন্তব্য এবং ভিউয়ের সংখ্যা। এই ভিডিও দেখার পর, নেটিজেনদের অনেকেই বলছেন যে, এই কাণ্ড যে মুম্বইয়ের রাস্তায় ঘটেছে, তা বিশ্বাস করতে কষ্ট হয়। এই ভিডিও শেয়ার করে অনেকেই আবার সুরক্ষাবিধি সঠিকভাবে মেনে রাস্তায় চলাফেরার পরামর্শও দিয়েছেন। আবার যে ব্যক্তি এই ভিডিও টুইটারে শেয়ার করে মুম্বই পুলিশকে ট্যাগ করেছিলেন, তাঁর কাছে অনেকেই এলাকা জানতে চেয়েছেন, মুম্বইয়ের কোথায় এই ঘটনা ঘটেছে। 

তবে, ওই ৬ জনের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়েছে কিনা বা তাঁদের খুঁজে পাওয়া গিয়েছে কিনা সে ব্যাপারে স্পষ্টভাবে কিছুই জানা যায়নি এখনও।