শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সোফাতে বসে ৬ তরুণী, কত জোড়া পা দেখতে পাচ্ছেন? ছবিতেই লুকিয়ে রহস্য

মৌসুমী মোদক

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০৯:৫৩ পিএম | আপডেট: এপ্রিল ১২, ২০২২, ০৩:৫৩ এএম

সোফাতে বসে ৬ তরুণী, কত জোড়া পা দেখতে পাচ্ছেন? ছবিতেই লুকিয়ে রহস্য
সোফাতে বসে ৬ তরুণী, কত জোড়া পা দেখতে পাচ্ছেন? ছবিতেই লুকিয়ে রহস্য

সোশ্যাল মিডিয়ার দৌলতে এখন ‍‍`অপটিক্যাল ইলিউশন‍‍` জাতীয় ছবির সঙ্গে সকলেই বেশ পরিচিত। মস্তিষ্কের বিভ্রান্তি ঘটানোর জন্য ইদানীং আমাদের সামনে আসছে এমন সব ছবি, যা প্রায়ই আমাদের দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশনের কারণ হয়ে ওঠে। এই সব ছবিতে এমন সব ধাঁধা বা দৃশ্য লুকিয়ে থাকে যা সমাধান করে বেজায় মজা পান নেটিজেনরা। ঠিক সেরকমই এবার নেটিজেনদের নজর কাড়ল আরেকটি ছবি৷ যা দেখে চমক লাগতে বাধ্য!

লকডাউনের সময় থেকেই ট্যুইটারে ট্রেন্ড করছে এই বিষয়ক নানা ছবির ধাঁধা। নেটিজেনরা ইদানীং এই নতুন ছবির ধাঁধা বেশ পছন্দও করছেন। কেউ সহজে সমাধান করে ফেলছেন, কারও আবার বা জবাব খুঁজতে কালঘাম ছুটছে! ঠিক সেরকমই একটি ছবি এবার ভাইরাল নেটমাধ্যমে। যা দৃষ্টিভ্রমের কারণ হয়ে উঠবেই!

ছবিটিকে ঘিরে সম্প্রতি শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ছবিতে দেখা যাচ্ছে একটি সোফায় বসে রয়েছেন ছয় তরুণী। পাঁচ জন সোফার উপরে এবং এক জন সোফার হাতলে বসে। কিন্তু এ কী কাণ্ড! পা দেখা যাছে পাঁচ জোড়া। অর্থাৎ যেখানে ছয় জোড়া অর্থাৎ ১২টি পা থাকার কথা, সেখানে রয়েছে ১০টি পা। ব্যাপারটা কী?

আসলে ছবিতে সোফায় বসে থাকা তৃতীয় তরুণীর পা-ই দেখা যাচ্ছে না। মনে হচ্ছে যেন পা নেই। কিন্তু একটু ভালো করে লক্ষ্য করলেই দেখা যাবে যে তাঁর পা রয়েছে। বাঁ দিক থেকে প্রথমেই যে তরুণী রয়েছেন তিনি কালো রঙের জিন্স পরেছেন। এদিকে দ্বিতীয় তরুণীটি নীল রঙা জিন্স পরে রয়েছেন বলে মনে হলেও আদতে তাঁর পরনে রয়েছে কালো রঙেরই জিন্স। আর তাঁর পা লুকোনো রয়েছে পা প্রথম জনের পায়ের আড়ালে। দুই তরুণীই যেহেতু কালো জিন্স পরেছেন তাই হঠাৎ করে দেখলে দৃষ্টিভ্রম হওয়াটাই স্বাভাবিক।

বলাই বাহুল্য, ছবিটি নেটিজেনদের বেশ চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। অধিকাংশ জনই কিন্তু প্রথমে বুঝতে পারেননি৷ তবে একটু খুঁটিয়ে দেখলেই বিষয়টি চোখে ধরা পড়বে।