রবিবার, ০৭ আগস্ট, ২০২২

সত্যি হল মায়ের ‍‍`স্বপ্ন‍‍`! ৬ টাকার লটারির টিকিট কেটে কোটিপতি ছেলে, ঘরে এল ১ কোটি

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ০৭:৩৩ পিএম | আপডেট: আগস্ট ৪, ২০২২, ০৭:৫৯ পিএম

সত্যি হল মায়ের ‍‍`স্বপ্ন‍‍`! ৬ টাকার লটারির টিকিট কেটে কোটিপতি ছেলে, ঘরে এল ১ কোটি
সত্যি হল মায়ের ‍‍`স্বপ্ন‍‍`! ৬ টাকার লটারির টিকিট কেটে কোটিপতি ছেলে, ঘরে এল ১ কোটি

মানুষের ভাগ্যে যে কী লেখা রয়েছে, তা কেউই বলতে পারে না। ভাগ্যের জোরেই হঠাৎই কোনও দরিদ্র ব্যক্তি কোটিপতি হয়ে উঠেন। অনেক সময় লটারির টিকিট বদলে দেয় মানুষের ভাগ্য! সাধারণ মানুষ থেকে কোটিপতি হয়ে ওঠেন কেউ কেউ। তেমনই একজন পাঞ্জাবের ফিরোজপুরের পুলিশ কনস্টেবল কুলদীপ সিং।

কুলদীপ সিংয়ের জীবন রাতারাতি বদলে দিল একটা লটারির টিকিট। মা বলজিন্দর কউর স্বপ্নে দেখেছিলেন, ছেলে কোটিপতি হবে। সেই মতো ছেলে কুলদীপকে ৬ মাস ধরে লটারির টিকিট কাটতে বলে যান তিনি। মায়ের কথা মেনে নিজের ভাগ্যকে পরখ করার জন্য ৬ মাস ধরে লটারির টিকিট কাটেন কুলদীপ। আর তারপরেই ইতিহাস!

সেই লটারি টিকিট ভাগ্য বদলে দিল  পুলিশ কনস্টেবলের। মাত্র ৬ টাকা দিয়ে লটারির টিকিট কিনে তিনি হয়ে উঠলেন কোটিপতি! তাঁর ঘরে এল এক কোটি টাকা! হ্যাঁ, শুনতে অবিশ্বাস্য লাগলে তা একেবারেই সত্যি!

গত ২ অগাস্ট নাগাল্যান্ড স্টেট লটারির টিকিটে এক কোটি টাকার পুরস্কার জেতেন কুলদীপ সিং। সেদিন রাতেি লটারির টিকিটের দোকান থেকে কুলদীপের কাছে ফোন আসে। আর লটারি জেতার খবরটি শুনেই তিনি আনন্দে আত্মহারা হয়ে পড়েন।

পাঞ্জাবে থাকলেও কুলদীপের আদি বাড়ি রাজস্থানে। তাঁর মা, স্ত্রী, ছেলে থাকেন রাজস্থানের শ্রীগঙ্গানগরে। সংসারের হাল খুব একটা ভালো ছিল না। কোনওরকমে সংসার চলত তাঁর। কিন্তু লটারিতে কোটি টাকা জেতার পর রাতারাতি ভাগ্য বদলে যায় ওই পুলিশ কনস্টেবলের। এখন যে তিনি কোটিপতি। তবে এভাবে যে পলকের মধ্যে ভাগ্য বদলে যেতে পারে, তা এখনও যেন বিশ্বাসই হচ্ছে না কুলদীপের। এত টাকা নিয়ে তিনি কী করবেন, তা-ও ভেবে উঠতে পারেননি!