শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

১০ টাকার কয়েন দিয়ে ৬ লাখের গাড়ি কিনলেন যুবক! কাণ্ড দেখে হতবাক নেটদুনিয়া

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ২১, ২০২২, ০৭:৩১ পিএম | আপডেট: জুন ২২, ২০২২, ০১:৩১ এএম

১০ টাকার কয়েন দিয়ে ৬ লাখের গাড়ি কিনলেন যুবক! কাণ্ড দেখে হতবাক নেটদুনিয়া
১০ টাকার কয়েন দিয়ে ৬ লাখের গাড়ি কিনলেন যুবক! কাণ্ড দেখে হতবাক নেটদুনিয়া

দিন কয়েক আগেই ১ টাকার কয়েন জমিয়ে মোটর বাইক কিনেছিলেন তামিলনাড়ুর এক যুবক। যে ঘটনা তোলপাড় ফেলেছিল সোশ্যাল মিডিয়ায়। এবার ওই রাজ্যেরই আরেক যুবক ঠিক তেমনই কাণ্ড ঘটালেন। ১০ টাকার কয়েন দিয়ে তিনি কিনলেন চারচাকা গাড়ি। যে গাড়ির দাম ৬ লক্ষ টাকা!

বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ওই যুবকের মায়ের একটি দোকান রয়েছে৷ সেখানে বহুদিন ধরেই ১০ টাকার কয়েন জমে যাচ্ছিল। কারণ গ্রাহকরা কেউই সে কয়েন নিতে চাইতেন না৷ এমনকি ব্যাঙ্কের তরফে ১০ টাকার কয়েন নিতে অস্বীকার করা হয় বলে যুবকটির অভিযোগ। তাই বাড়িতেই ১০ টাকার কয়েনগুলি জমাতে শুরু করেন তিনি।

ধীরে ধীরে অগুনতি কয়েন জমে গেলে সেই ১০ টাকার কয়েন দিয়েই এরপর গাড়ি কেনার সিদ্ধান্ত নেন সেই যুবক। সেই মতো বস্তা ভর্তি করে ১০ টাকার কয়েন নিয়ে গাড়ির শো’রুমে হাজির হন তিনি৷ সঙ্গে ছিলেন এক আত্মীয়। যদিও প্রথমে শো’রুমের তরফে ওই কয়েনের বদলে গাড়ি দিতে অস্বীকার করা হয়। পরে যুবকের অনুরোধে রাজি হয়ে যান শো’রুমের ম্যানেজার।

ম্যানেজারের কথায়, যেহেতু কয়েনের সংখ্যা অগুনতি তা তাই গুনতে দীর্ঘক্ষণ সময় লেগে যাবে৷ সেই কারণেই প্রথমে তা নিতে অস্বীকার করা হয়। কিন্তু যেহেতু ১০ টাকার কয়েন বৈধ, তাই পরে সেগুলি নিয়ে সমস্ত প্রক্রিয়া শেষে যুবকটির হাতে তুলে দেওয়া হয় নতুন গাড়ির চাবি।

এদিকে নতুন গাড়ি পেয়ে স্বভাবতই রীতিমত উচ্ছ্বসিত ওই যুবক। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, তাঁর মা একটি দোকান চালান। সেখানে বেচা-কেনার ফলে দিনের পর দিন ধরেই ১০ টাকার কয়েন জমতে শুরু করে। কিন্তু গ্রাহকরা সেই কয়েনগুলি নিতে অস্বীকার করেন। এমনকি ব্যাঙ্কে যোগাযোগ করা হলে তারাও সেই কয়েন নিতে রাজি হয়নি। তাই শেষমেশ ওই জমানো টাকায় গাড়ি কেনার সিদ্ধান্ত নেন যুবক। গাড়ি কিনে যে তিনি খুব খুশি তা-ও জানাতে ভোলেননি।