সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

২০ ফুট নীচে পড়েও অক্ষত যাত্রীরা! TATA-র এই গাড়িকে ধন্যবাদ ড্রাইভারের

মৌসুমী মোদক

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২২, ০২:৩১ পিএম | আপডেট: আগস্ট ২৫, ২০২২, ০৮:৩১ পিএম

২০ ফুট নীচে পড়েও অক্ষত যাত্রীরা! TATA-র এই গাড়িকে ধন্যবাদ ড্রাইভারের
২০ ফুট নীচে পড়েও অক্ষত যাত্রীরা! TATA-র এই গাড়িকে ধন্যবাদ ড্রাইভারের

দেশে জনসংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গেই বেড়ে চলেছে যানবাহনের সংখ্যা। আর যানবাহন যত বাড়ছে প্রতিনিয়ত ততই পাল্লা দিয়ে বাড়ছে পথদুর্ঘটনা৷ প্রায় প্রতিদিনই সামনে আসছে রাস্তায় ঘটা মর্মান্তিক নানা দুর্ঘটনার খবর। দুর্ঘটনার কবলে পড়ে আহত হওয়ার পাশাপাশি প্রাণহানির ঘটনাও কম নেই। আর এই পথ দুর্ঘটনায় মৃত্যুতে বিশ্বের মধ্যে শীর্ষে রয়েছে ভারত। তবে এবার পথ দুর্ঘটনার কবলে পরেও রক্ষা পেল প্রাণ। সৌজন্যে, টাটা টিয়াগো গাড়ি!

শুনতে অবাক লাগলেও এমনই এক ঘটনা ঘটেছে কেরালার এক পরিবারের সঙ্গে। সম্প্রতি বেপরোয়া গতিতে একটি গাড়ি চালানোর সময় দুর্ঘটনার কবলে পড়েন কেরালার ওই পরিবার। গাড়িটি ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিবেগে যাওয়ার সময়ই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। প্রায় ২০ থেকে ৩০ ফুট নীচে পড়ে যায় সেই গাড়ি। সেই সময় চালক সহ ওই গাড়িতে মোট চার জন সদস্য ছিলেন। কিন্তু আশ্চর্যের বিষয় এত উচ্চতা থেকে নীচে পড়ার পরও গাড়িতে যারা ছিলেন তাদের ছিটেফোঁটাও আঘাত লাগেনি!

দুর্ঘটনার পর খোদ গাড়ির চালক সোশ্যাল মিডিয়ায় বিস্তারিত শেয়ার করেন ঘটনাটি। তিনিই জানান, এমন ভয়াবহ দুর্ঘটনার মুখে পড়লেও গাড়ির ভিতরে যে সকল সদস্যরা ছিলেন তাদের ব্যান্ড-এড পর্যন্ত প্রয়োজন হয়নি। সোশ্যাল মিডিয়ায় সেই গাড়ির কিছু ছবিও আপলোড করেন তিনি। সেদিন দুর্ঘটনাগ্রস্থ পরিবারের সদস্যরা যে গাড়িতে করে যাচ্ছিলেন সেটি ছিল টাটা টিয়াগো। দুর্ঘটনার পর তারা এইভাবে অক্ষত থাকার কারণে ওই গাড়ির মালিক টাটা সংস্থাকে গাড়ির এই নিরাপত্তা তৈরি করার জন্য ধন্যবাদ জানিয়েছেন।

ওই চালক সোশ্যাল মিডিয়ায় ছবিগুলি পোস্ট করার পাশাপাশি লিখেছেন, রাস্তায় যাওয়ার সময় হঠাৎই তাঁদের সামনে কিছু একটা এসে যায়। তিনি দ্রুত স্টিয়ারিং হুইলটি ঘোরান এবং যার ফলে গাড়িটি প্রায় ২০ থেকে ৩০ ফুট নীচের খাদে পড়ে যায়। বিপজ্জনক অবস্থায় ওই টিয়াগো গাড়িটি একটি বাড়ির কংক্রিটের মেঝেতে গিয়ে আঘাত করে। সোশ্যাল মিডিয়া পোস্ট করা ওই ছবি দেখে স্পষ্ট গাড়িটি কতটা বিপদজনকভাবে এই উঁচু জায়গা থেকে পড়েছিল। গাড়ির বিভিন্ন দিক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং গাড়ির মধ্যে থাকা দুটি এয়ার ব্যাগ খুলে গিয়েছে। এছাড়াও গাড়ির অন্যান্য অংশ ভেঙ্গে চুরমার। তবে তা সত্ত্বেও কেউ সেই ভাবে আহত হননি এবং সবাই নিজে থেকে গাড়ির ভেতর থেকে বেরিয়ে আসেন।

এর পাশাপাশিই তিনি জানান, এই গাড়িটি কেনার সময় সবাই তাকে পরামর্শ দিয়েছিলেন টাটা গাড়ি না কেনার। যদিও তিনি সকলের মতে এই গাড়িটি কিনেছেন। তিনি স্বীকার করে নিয়েছেন, ‘এই গাড়িটি কেনার কারণেই তিনি এবং তার পরিবারের সদস্যরা আজ দুর্ঘটনার কবলে পড়েও অক্ষত।’ প্রসঙ্গত, টাটা টিয়াগো গাড়িটি সত্যিই নিরাপদ গাড়ির মধ্যে অন্যতম। গ্লোবাল NCAP-এর রেটিং অনুযায়ী, টিয়াগোই হচ্ছে এই সেগমেন্টের সবচেয়ে নিরাপদ গাড়ি। ৪টি স্টার পেয়েছে এই গাড়িটি। তবে টাটা টিয়াগোর ফুটওয়েল ও কাঠামো আনস্টেবল রেটিং পেয়েছে।