শনিবার, ০৪ মে, ২০২৪

অভিনব উদ্যোগ! পথ কুকুরদের নিয়ে ক্রিসমাস উদযাপন ব্যক্তির, কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২২, ০৬:৪৪ পিএম | আপডেট: ডিসেম্বর ২৪, ২০২২, ১২:৪৭ এএম

অভিনব উদ্যোগ! পথ কুকুরদের নিয়ে ক্রিসমাস উদযাপন ব্যক্তির, কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা
অভিনব উদ্যোগ! পথ কুকুরদের নিয়ে ক্রিসমাস উদযাপন ব্যক্তির, কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা

সোশ্যাল মিডিয়ায় প্রায়ই বিভিন্ন ছবি বা ভিডিও ভাইরাল হয়ে ওঠে। কখনও সেগুলি মানুষকে আনন্দে ভরিয়ে তোলে আবার কখনও তা দুঃখে চোখে আনে জল। কিছু কিছু ভিডিও বা ছবি আবার এক লহমায় আবেগপ্রবণও করে তুলতে পারে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেরকমই এক আবেগময় ভিডিও। যা মন কেড়ে নিয়েছে নেটিজেনদের।

ঠিক কী দেখা যাচ্ছে ভিডিওতে? সেখানে এক ব্যক্তিকে পথকুকুরদের নিয়ে ক্রিসমাস সেলিব্রেশনে মেতে উঠতে দেখা গিয়েছে। আসলে সামনেই বড়দিন। বিশ্বজুড়ে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। আর এই সময়ই রাস্তার কুকুরদের সঙ্গে আগাম বড়দিন পালনে মাতলেন ওই ব্যক্তি। যে ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

সম্প্রতি থাইল্যান্ডের ওই ব্যক্তি রাস্তার কুকুরের সঙ্গে ক্রিসমাস উদযাপন করার সিদ্ধান্ত নেন। কেক ও খাবার-দাবার সাজিয়ে পথকুকুরদের জন্য এলাহি আয়োজনও করেন। এমনকি সেখানে ছিল হরেকরকমের খেলনা ও উপহারও। মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে, পথ কুকুরদের জন্য ওই ব্যক্তি ভোর সাড়ে চারটেয় উঠে নিজের হাতেই সেরেছেন রান্না। সাজিয়েছেন খাবার ও উপহার।

ভিডিওটি @niall.harbison নামে এক ইনস্টাগ্রাম আইডি থেকে শেয়ার করা হয়েছে। যার ক্যাপশনে লেখা, ‍‍`বিশ্বজুড়ে পথ কুকুররা খাবারের সংকটে ভুগছে। সেই সময় থাইল্যান্ডে ১০০টি পথ কুকুরকে নিয়ে ক্রিসমাস সেলিব্রেশনে সামিল এই ব্যক্তি।‍‍` জানা গিয়েছে, বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষজনও এই সেলিব্রেশনে ওই ব্যক্তির পাশে দাঁড়িয়েছেন। হরেক খেলনা ও উপহার সামগ্রী সহ অনুদান পাঠিয়েছেন সকলে।

এদিকে ভিডিওটি ভাইরাল হতেই তা দেখে মুগ্ধ নেটিজেনরা। এভাবে পথ কুকুরদের পাশে থাকার জন্য ওই ব্যক্তিকে কুর্নিশও জানিয়েছেন সকলে। এমন অভিনব উদ্যোগের জন্য অনেকে তাঁকে ধন্যবাদও জানিয়েছেন। পাশাপাশি সারমেয় বন্ধুগুলির সঙ্গে ব্যক্তিটির সম্পর্ক যেন সবসময় অটুট থাকে, এমন প্রার্থনাও করেছেন সকলে।