বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

ছবিটি মন দিয়ে দেখুন! ঠিক কতগুলি ঘোড়া দেখছেন? উত্তরই বলে দেবে আপনি কেমন মানুষ

মৌসুমী মোদক

প্রকাশিত: মে ১২, ২০২২, ১০:০২ পিএম | আপডেট: মে ১২, ২০২২, ১০:০২ পিএম

ছবিটি মন দিয়ে দেখুন! ঠিক কতগুলি ঘোড়া দেখছেন? উত্তরই বলে দেবে আপনি কেমন মানুষ
ছবিটি মন দিয়ে দেখুন! ঠিক কতগুলি ঘোড়া দেখছেন? উত্তরই বলে দেবে আপনি কেমন মানুষ

মস্তিষ্কের বিভ্রান্তি ঘটানোর জন্য অনেক সময় আমাদের সামনে আসে এমন কিছু ছবি যা দৃষ্টি বিভ্রম বা অপটিক্যাল ইলিউশনের কারণ হয়ে ওঠে। এই সব ছবিতে এমন সব ধাঁধা বা দৃশ্য লুকিয়ে থাকে যা সমাধান করে বেজায় মজা পান নেটিজেনরা। ঠিক সেরকমই এবার নেটিজেনদের নজর কাড়ল আরেকটি ছবি৷ যা দেখে চমক লাগতে বাধ্য! একইসঙ্গে চোখে লাগবে ধাঁধা!

ছবিটি শেয়ার করেছে ‍‍`দ্য মাইন্ডস জার্নাল‍‍` নামে একটি পেজ। আর তারপরই সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়েছে এই ছবি। আসলে ছবিটির অপটিক্যাল ইলিউশনেই লুকিয়ে রয়েছে একটি ধাঁধা। যার উত্তরই বলে দেবে আপনি কেমন মানুষ। অর্থাৎ আপনার প্রকৃত ব্যক্তিত্ব ঠিক কেমন!

আসলে ছবিতে দেখা যাচ্ছে কয়েকটি ঘোড়াকে। ঘোড়াগুলি একে অপরের উপরে-নীচে এমনভাবে রয়েছে যা অপটিক্যাল ইলিউশনের সৃষ্টি করছে৷ এবার প্রশ্ন হচ্ছে, ছবিতে ঠিক কতগুলি ঘোড়া দেখতে পাচ্ছেন আপনি? আপনি যা দেখবেন তার ভিত্তিতেই আপনার ব্যক্তিত্বের পরিচয় পাওয়া যাবে।

আপনি যদি একটি ঘোড়া দেখেন, তাহলে বুঝতে হবে আপনার নজর সবসময় বড় কিছুতেই থাকে। তবে আপনার দৃষ্টি বিস্তৃত হলেও আপনি সিদ্ধান্ত নিতে বড্ড তাড়াহুড়ো করেন৷ সঠিকভাবে কোনও বিষয়ের মূল্যায়ন না করেই বা বিষয়গুলি সম্পর্কে খুব গভীরভাবে চিন্তা করেই সিদ্ধান্ত নিয়ে ফেলেন।

আপনি যদি ৫ থেকে ১০টি ঘোড়া দেখতে পান, তাহলে বুঝতে হবে আপনি একজন পারফেক্টশনিস্ট। আপনি কোনও জিনিসকে হাল্কা ভাবে নেন না। সব কিছুকেই গুরুত্ব দিতে পছন্দ করেন। আপনি যথেষ্ট বুদ্ধিমান ও যুক্তি দিয়ে সিদ্ধান্ত নেন৷ তবে অনেক ক্ষেত্রে কাজ করার সময় বিশৃঙ্খলা সৃষ্টি হয়। কারণ আপনি বেশ অগোছালো। তবে আপনি কিন্তু নিজের লক্ষ্যে স্থির থাকেন। কখনও থামতে জানেন না। কোনও ব্যর্থতাই আপনাকে দমিয়ে রাখতে পারে না। কখনও কখনও আপনি একটু অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে ওঠেন। কিন্তু আপনি জানেন কীভাবে ব্যর্থতাকে মেনে নিতে হয়।

আপনি যদি ১১ বা তার বেশি ঘোড়া দেখেন, তাহলে আপনি একজন তীক্ষ্ণ দৃষ্টিসম্পন্ন ব্যক্তি। আপনি এমন জিনিসগুলি লক্ষ্য করেন যা অন্যরা দেখতে ব্যর্থ। আপনি সমস্ত কিছুই খুঁটিয়ে দেখতে পছন্দ করেন। এছাড়াও আপনি বেশ দায়িত্বশীল এবং সকলেই আপনার সঙ্গে কাজ করতে পছন্দ করে।মাঝেমধ্যে আপনার জীবনে এমন পরিস্থিতি আসে যে আপনি বুঝতে পারেন না ঠিক কী করা উচিৎ। শেষ পর্যন্ত ফলাফল নিয়েও আপনি সন্তুষ্ট হন না। আপনি এই বিষয়ে বেশ খুঁতখুঁতেই বলা চলে।

আসলে প্রতিটি মানুষের দৃষ্টিভঙ্গির হেরফেরেই একেক জন একেক রকম দৃশ্য দেখেন। ফলে প্রত্যেকের উত্তরও আলাদা আলাদা হওয়াটা আশ্চর্যের নয়। আর সেই উত্তরের ভিত্তিতেই আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অনুমান রেখেছে ‍‍`দ্য মাইন্ডস জার্নাল‍‍`।