শনিবার, ১৮ মে, ২০২৪

মাত্র চার হাজার টাকা নিয়ে চুরির বাকিটা দিয়েছিলেন ফেরৎ! চোরের কান্ড দেখে অবাক গৃহকর্তা

চৈত্রী আদক

প্রকাশিত: জুন ১৪, ২০২২, ০৫:১৯ পিএম | আপডেট: জুন ১৪, ২০২২, ১১:১৯ পিএম

মাত্র চার হাজার টাকা নিয়ে চুরির বাকিটা দিয়েছিলেন ফেরৎ! চোরের কান্ড দেখে অবাক গৃহকর্তা
মাত্র চার হাজার টাকা নিয়ে চুরির বাকিটা দিয়েছিলেন ফেরৎ! চোরের কান্ড দেখে অবাক গৃহকর্তা / প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতাঃ এক চোরের অদ্ভুত কান্ড শুনলে অবাক হতে বাধ্য হবেন। চুরির উদ্দেশ্যে এক ব্যবসায়ীর বাড়িতে ঢুকেছিল সে। আলমারি থেকে হাতিয়েছিল বেশ কয়েক হাজার টাকাও। কিন্তু পরমুহুর্তেই চুরি করা টাকার অধিকাংশ অংশ ফিরিয়ে দিয়ে গেল বাড়িতেই। কারণ তার প্রয়োজন কেবল ৪ হাজার টাকাই। প্রয়োজনীয় টাকা পকেটে ভরে চম্পট দেয় চোর। চোরের এমন আজব কান্ড রীতিমতো হতবাক এলাকাবাসী। তবে টাকা ফেরত পেয়ে কিন্তু বেজায় খুশি হয়েছেন গৃহকর্তা।

এমন তাজ্জব করা ঘটনার সাক্ষী বর্ধমানের বেলকাশ চকনলা এলাকা। রবিবার সকালে ওই এলাকার বাসিন্দা এক কাপড় ব্যবসায়ী সেখ মহম্মদ ইয়াসিন-এর বাড়িতে হানা দেয় চোর। আলমারি থেকে খোয়া যায় নগদ ৬০ হাজার টাকা সহ দুটি মোবাইল ফোন। সেদিনই বর্ধমান থানায় অভিযোগ জানান তিনি। এরপরেই ঘটে সেই অবাক করা ঘটনা।

এদিন রাতে ওই কাপড় ব্যবসায়ী তাঁর বাড়ির বাগানের এক কোণে পড়ে থাকতে দেখেন একটি প্যাকেট। প্যাকেটটি খুলেই রীতিমত অবাক হয়ে যান। টাকাটা আলমারিতে যেভাবে রাখা ছিল ঠিক সেভাবেই রাবার ব্যান্ড দিয়ে বাঁধা অবস্থায় রয়েছে নোটগুলি। মোবাইল রয়েছে সুইচ অফ অবস্থায়। ৬০ হাজার টাকার মধ্যে ৫৬ হাজার টাকাই ফেরত দিয়েছে চোর। কেবল পকেটে পুরেছে ৪ হাজার টাকা।

চোরের এমন কাণ্ড সচরাচর চোখে পড়ে না। মাত্র ৪ হাজার টাকা রেখে বাকি টাকা হঠাৎ কেনই বা ফেরত দিয়ে গেল চোর? একথা ভেবে কূলকিনারা পাচ্ছেন না বাড়ির মালিক সহ এলাকাবাসীরা। পুরো বিষয়টিই বর্ধমান থানায় জানানো হয়েছে। তবে এখনও মেলেনি চোরের সন্ধান।

এই প্রসঙ্গে ব্যবসায়ী সেখ মহম্মদ ইয়াসিন জানিয়েছেন, “এদিন সন্ধ্যা ৭ টা নাগাদ বাড়িতে থাকার সময় বাগানের দিকে হঠাৎ একটি আওয়াজ শুনতে পাই। পরে সেখানে গিয়ে দেখি, একটি সাদা রঙের প্যাকেট পড়ে রয়েছে। প্যাকেটের ভিতর টাকা ও মোবাইল রয়েছে। বাড়িতে নিয়ে এসে দেখি ৪ হাজার টাকা কম রয়েছে। মোবাইল ফোনটি অবশ্য অক্ষত অবস্থাতেই রয়েছে।”