শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

পথচলতি মানুষের স্বার্থে ঝাঁট দিয়ে রাস্তা পরিস্কার ট্রাফিক পুলিশের! কুর্নিশ নেটদুনিয়ার

মৌসুমী মোদক

প্রকাশিত: জুন ১৭, ২০২২, ০৮:২২ পিএম | আপডেট: জুন ১৮, ২০২২, ০২:২২ এএম

পথচলতি মানুষের স্বার্থে ঝাঁট দিয়ে রাস্তা পরিস্কার ট্রাফিক পুলিশের! কুর্নিশ নেটদুনিয়ার
পথচলতি মানুষের স্বার্থে ঝাঁট দিয়ে রাস্তা পরিস্কার ট্রাফিক পুলিশের! কুর্নিশ নেটদুনিয়ার

ফের একবার নেটিজেনদের মন জিতে নিলেন দেশের এক ট্রাফিক পুলিশ৷ সোশ্যাল মিডিয়ায় ফের একবার উঠে এল ট্রাফিক পুলিশের মানবিকতার চিত্র। প্রশাসনিক কাজকর্মের বাইরেও যে মানুষের স্বার্থে বারবার এগিয়ে আসেন কিছু পুলিশকর্মী, এই ঘটনা সেটাই ফের প্রমাণ করে দিল।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ট্রাফিক পুলিশের একটি ভিডিও।  যেখানে ঝাঁটা হাতে রাস্তায় নেমে ঝাঁট দিতে দেখা গেল তাঁকে। আর এই ভিডিও সামনে আসতেই প্রশংসার ঝড় নেটমাধ্যমে। ওই ট্রাফিক পুলিশকে ধন্য ধন্য করছেন নেটিজেনরা।

ভাইরাল এই ভিডিওতে দেখা গিয়েছে, কোনও এক শহরের ব্যস্ততম এক রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ছোট ঢিল-পাথর। তার উপর গাড়ি চললেই টায়ার হয়ে ঘটতে পারে বিপত্তি। তা যাতে না হয় তাই পথচলতি যাত্রীদের স্বার্থে হাতে ঝাঁটা তুলে নিয়েছেন ওই ট্রাফিক পুলিশের উর্দিধারী ওই কর্মী। এরপর নিজে হাতে ঝাঁট দিয়ে সব পাথরের টুকরো রাস্তা থেকে সরিয়ে দিতেও দেখা যায় তাঁকে।

ভিডিওতে পুলিশকর্মীর সঙ্গে আরেক জনকেও দেখা গিয়েছে যিনি রাস্তার মাঝে যখন রেড সিগন্যাল হয় তখন গাড়িকে হাত দেখিয়ে দাঁড়াতে বলেন। সিগন্যাল সবুজ হওয়ার পরেও যাতে চালকরা ধীরে গাড়ি চালান সেই কথাও বলেন। ততক্ষণে ওই ট্রাফিক পুলিশ ঝাঁট দিয়ে রাস্তা পরিস্কারে ব্যস্ত।

এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা মাত্রই নিমেষে তা ভাইরাল হয়েছে। এটি ট্যুইটারে শেয়ার করেন ছত্তীসগড় ক্যাডারের আইএএস অফিসার অবনীশ শরণ। আর ভিডিওটি দেখেই ওই ট্রাফিক পুলিশের উদ্দেশ্যে কুর্নিশ জানিয়েছেন সকলে। এমন নিঃস্বার্থভাবে সাহায্য করে মানবিকতার নজির গড়েছেন তিনি৷ সোশ্যাল মিডিয়া জুড়ে তাই তাঁর কাজের সাধুবাদে মেতেছেন নেটজনতা।