শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

ছিল ন্যানো গাড়ি, হল হেলিকপ্টার! হাতের কাজের সেরা চমক কাঠমিস্ত্রীর, কুর্নিশ নেটদুনিয়ার

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২, ১১:১৫ পিএম | আপডেট: ডিসেম্বর ২২, ২০২২, ০৫:১৫ এএম

ছিল ন্যানো গাড়ি, হল হেলিকপ্টার! হাতের কাজের সেরা চমক কাঠমিস্ত্রীর, কুর্নিশ নেটদুনিয়ার
ছিল ন্যানো গাড়ি, হল হেলিকপ্টার! হাতের কাজের সেরা চমক কাঠমিস্ত্রীর, কুর্নিশ নেটদুনিয়ার

ছিল ন্যানো গাড়ি, হল হেলিকপ্টার। শুনতে অবাক লাগলেও এমনটাই করে দেখালেন এক কাঠমিস্ত্রী। উত্তরপ্রদেশের আজমগড়ের কাঠের মিস্ত্রী সলমন চার মাস পরিশ্রম ও তিন লাখ টাকা খরচ করে বানিয়ে ফেলেছেন এই হেলিকপ্টার। যা আবার শূন্যে ওড়ে না, চলে রাস্তায়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই হেলিকপ্টারের ছবি। তারপরই তা দেখতে ভীড় জমেছে এলাকায়। সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, চার মাসের কঠোর পরিশ্রমের পর নিজের টাটা ন্যানো গাড়িকে হেলিকপ্টারে রূপান্তর করেছেন সলমন৷ তা করতে তাঁর খরচ হয়েছে প্রায় তিন লক্ষ টাকা। এই হেলিকপ্টার তৈরি স্বপ্ন ছিল সলমনের৷ আর তা তৈরি করেই নিজের স্বপ্নপূরণ করেন  আজমগড়ের এই কাঠমিস্ত্রী।

জানা গিয়েছে, এই হেলিকপ্টারটি আকাশে উড়বে না। বরং রাস্তায় চলবে। আর এই হেলিকপ্টারের ছবি প্রকাশ্যে আসতেই তা নিয়ে এলাকা জুড়ে শুরু হয়েছে জোর চর্চা। সলমনের এই হেলিকপ্টারটি এখন পুরো এলাকায় আলোচনার বিষয় হয়ে উঠেছে। গ্রামবাসীরা এই হেলিকপ্টার ঘুরে দেখতে ভীড় জমাচ্ছেন। বিপুল সংখ্যক মানুষ আবার এই হেলিকপ্টারে চেপে শহর ঘোরার ইচ্ছাও প্রকাশ করেছেন।

নিজের তৈরি এই হেলিকপ্টার প্রসঙ্গে সংবাদ সংস্থা এএনআইকে সলমন জানিয়েছেন, যারা জীবনে কখনও হেলিকপ্টারে চড়তে পারেননি তাদের এটা তিনি উপহার দিয়েছেন। এই প্রকল্পের পেছনে তাঁর লক্ষ্য নিজের গ্রাম ও জেলার নাম উজ্জ্বল করা। আর তাঁর এলাকার মানুষও এখন এই ধরনের আরও হেলিকপ্টার তৈরির দাবি জানিয়েছেন।

সংবাদসংস্থা এই ছবি প্রকাশ করার পর সালমানের দেশি হেলিকপ্টার সোশ্যাল মিডিয়ায় ভীষণভাবে ভাইরাল হচ্ছে। আশপাশের গ্রামের মানুষও আসছেন সালমানের হেলিকপ্টার দেখতে। সালমান পেশায় কাঠমিস্ত্রি। তার এই বিরল সৃষ্টিতে মজে সাত থেকে সাতাশি।