শুক্রবার, ১৭ মে, ২০২৪

হুবহু মানুষের মতই অসুস্থ বৃদ্ধাকে স্নেহের আদর হনুমানের! ভাইরাল ভিডিও দেখে আপ্লুত নেটদুনিয়া

চৈত্রী আদক

প্রকাশিত: এপ্রিল ৫, ২০২২, ০৮:২৮ এএম | আপডেট: এপ্রিল ৫, ২০২২, ০২:২৮ পিএম

হুবহু মানুষের মতই অসুস্থ বৃদ্ধাকে স্নেহের আদর হনুমানের! ভাইরাল ভিডিও দেখে আপ্লুত নেটদুনিয়া
হুবহু মানুষের মতই অসুস্থ বৃদ্ধাকে স্নেহের আদর হনুমানের! ভাইরাল ভিডিও দেখে আপ্লুত নেটদুনিয়া

বংনিউজ২৪×৭ ডিজিটাল ডেস্কঃ মানুষের মতো তীক্ষ্ণ বুদ্ধি নেই, কিন্তু রয়েছে মায়া মমতা। এমন অনেক ঘটনা রয়েছে যা দেখে প্রমাণ পাওয়া গিয়েছে ‌পশুপাখিদের মনেও রয়েছে মায়া-দয়া। মানুষের উপকার তারা সহজে ভোলেনা। মায়া দয়ার পাশাপাশি তাদের মধ্যে করে কৃতজ্ঞতাবোধও। এবার একটি হনুমানের মায়া-মমতা জড়ানো আচরণের ভিডিও ভাইরাল হল সোশ্যাল-মিডিয়ায়।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা গিয়েছে, একজন অসুস্থ বৃদ্ধাকে আদর করে মাথায় হাত বুলিয়ে দিচ্ছে একটি হনুমান। মাথায় হাত বুলিয়ে দেওয়ার পাশাপাশি সে আদরও করছে বৃদ্ধাকে। এই মনোরম দৃশ্যই ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। ভিডিওটি শেয়ার করার পর থেকেই রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওটি মন কেড়ে নিয়েছে নেটিজেনদের।

অবনীশ সরন নামে এক আইএএস অফিসার প্রথম সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি শেয়ার করেন। ভিডিওটির ক্যাপশনে লেখেন, ‘রোজ সকালে এক বৃদ্ধা হনুমানটিকে রুটি দিতেন। অসুস্থ হয়ে পড়ার কারণে দু’দিন তিনি খেতে দিতে পারেননি তাকে। এরপরই ওঁর শারীরিক অবস্থার খোঁজ নিতে ঘরের ভিতরে ঢুকে পড়ে সে। মনকে স্পর্শ করার মতো মুহূর্ত।”

ভিডিওতে যে বৃদ্ধাকে দেখা গিয়েছে তিনি শারীরিক দিক থেকে অত্যন্ত অসুস্থ। অসুস্থ অবস্খাতেই শুয়ে রয়েছেন খাটের ওপর। এরপরে একটি হনুমান এসে হাজির হয় তাঁর ঘরে। বসে পড়ে তাঁর ঠিক পাশে। বৃদ্ধা হনুমান পিঠে হাত বুলিয়ে দেন। এরপরই হনুমানটিও জড়িয়ে ধরে বৃদ্ধাকে। স্নেহ-মায়া-মমতা ভরা আদরে পূর্ণ করে তাঁকে। এমনকি বৃদ্ধার মাথায় হাত বোলাতেও দেখা যায় হনুমানটিকে।

মানুষ ও হনুমানের মধ্যে এরকম স্নেহের দৃশ্য সচরাচর দেখা যায়না। কিন্তু সোশ্যাল মিডিয়ার দৌলতে এই মনমুগ্ধকর দৃশ্যের সাক্ষী রইল নেটিজেনরা। একটি হনুমান যে এত আন্তরিকতার সঙ্গে একটি মানুষকে আদর করতে পারে, মাথায় হাত বুলিয়ে দিতে পারে তা এই ভিডিওটি স্বচক্ষে না দেখলে বিশ্বাস করা যাবেনা। এই ভিডিওটি প্রমাণ করে অবলা প্রাণীর ভালোবাসায় কোনও খাদ থাকেনা, তা একেবারেই নিঃস্বার্থ হয়।