সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

পরনে উর্দি, টোল ট্যাক্স বাঁচাতে আজব ফন্দি! ধরা পড়তেই আটক ১৮০ কেজির ভুয়ো ‍‍`পুলিশ কর্তা‍‍`

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২২, ০২:০৩ পিএম | আপডেট: অক্টোবর ৭, ২০২২, ০৮:০৩ পিএম

পরনে উর্দি, টোল ট্যাক্স বাঁচাতে আজব ফন্দি! ধরা পড়তেই আটক ১৮০ কেজির ভুয়ো ‍‍`পুলিশ কর্তা‍‍`
পরনে উর্দি, টোল ট্যাক্স বাঁচাতে আজব ফন্দি! ধরা পড়তেই আটক ১৮০ কেজির ভুয়ো ‍‍`পুলিশ কর্তা‍‍`

পরনে খাকি উর্দি, ওজন প্রায় ১৮০ কেজি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এমনই এক পুলিশকর্মী। তবে তিনি কিন্তু সত্যিকারের পুলিশ নন। বরং সবটাই ভুয়ো৷ টোল ট্যাক্স থেকে বাঁচতে এমন আজব ফন্দি আঁটেন তিনি। গায়ে চড়ান পুলিশের ইউনিফর্ম। শুধু তাই নয়, ভুয়ো পুলিশকর্মী সেজে ওই ব্যক্তি যানবাহন থেকে অবৈধ টাকা আদায়েও বেশ পটু ছিলেন। আর এই এই খবর প্রকাশ্যে আসতেই আটক করা হয়েছে তাঁকে।

জানা গিয়েছে ওই যুবকের নাম নাম মুকেশ যাদব। তিনি গাজিয়াবাদের বাসিন্দা। টোল ট্যাক্স বাঁচাতেই তিনি পুলিশের ইউনিফর্ম পরেছেন। , ভুয়ো পুলিশ আধিকারিক হিসেবে পরিচয় দিয়ে তিনি জাতীয় সড়কে বেআইনি টাকা আদায় করতেন। টোল ট্যাক্স বাঁচাতে এর আগেও তিনি একাধিকবার পুলিশের ইউনিফর্মও ব্যবহার করেন বলেও অভিযোগ।

বিষয়টি জানতে পেরে টুন্ডলা থানা পুলিশ ওই যুবককে আটক করে জেলহাজতে পাঠায়। পুলিশের দাবি, ধৃত আসামির ওজন ১৮০ কেজি। রিপোর্ট অনুসারে জানা গিয়েছে, টুন্ডলা থানার পুলিশ আধিকারিক হরিমোহন সিং রবিবার জানিয়েছেন, শনিবার রাতে জাতীয় সড়কে বেশ কয়েকটি যানবাহন থেকে বেআইনি ভাবে টাকা আদায়ের ব্যাপারে বেশ কিছু অভিযোগ আসার পরই আসরে নামে পুলিশ।

পুলিশি অভিযানের মুখে ওই ব্যক্তি হাতেনাতে ধরা পড়ে এবং তাকে গ্রেপ্তার করা হয়। দুটি আধার কার্ড, দুটি প্যান কার্ড, পুলিশের ইউনিফর্ম, জাল আইকার্ড, এটিএম ইত্যাদির মতো নথিপত্র ছাড়াও অভিযুক্ত মুকেশের কাছ থেকে একটি বিলাসবহুল গাড়িও উদ্ধার করা হয়েছে। যার উপরে ‘পুলিশ’-এর একটি বড় স্টিকার সাঁটা ছিল।

অভিযুক্ত ব্যক্তির এক ভিডিও সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভাইরাল হচ্ছে। যেখানে তাঁকে নিজের মুখে দোষ স্বীকার করতে শোনা যাচ্ছে। বর্তমানে পুলিশ গোটা বিষয়টির তদন্ত শুরু করেছে। এই কাজে মুকেশের সঙ্গে কেউ জড়িত কিনা বা থাকলে কারা তাও খতিয়ে দেখা হচ্ছে।