শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

পা জুড়ে প্লাস্টার, সংসারের হাল ধরতে কষ্ট উপেক্ষা করেই অটো চালাচ্ছেন ব্যক্তি! রইল ভিডিও

মৌসুমী মোদক

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২, ০২:০৬ পিএম | আপডেট: নভেম্বর ১২, ২০২২, ০৮:১২ পিএম

পা জুড়ে প্লাস্টার, সংসারের হাল ধরতে কষ্ট উপেক্ষা করেই অটো চালাচ্ছেন ব্যক্তি! রইল ভিডিও
পা জুড়ে প্লাস্টার, সংসারের হাল ধরতে কষ্ট উপেক্ষা করেই অটো চালাচ্ছেন ব্যক্তি! রইল ভিডিও

সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকাল কত কিছুই না ভাইরাল হয়। তা সে নানা রকমের ছবি হোক কি ভিডিও। এই সকল ভিডিওগুলির মধ্যে এমন কিছু ভিডিও-ও উঠে আসে যেগুলি হৃদয় স্পর্শ করে নেয়। একলহমায় আবেগপ্রবণ করে তোলে সকলে। ঠিক সেই রকমই সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এক ব্যক্তি ভিডিও৷ যে ভিডিও যেমন মন ছুঁয়েছে নেটিজেনদের, তেমনই তা চোখে এনে দিয়েছে জলও।

পা ভেঙে গিয়েছে। ভাঙা পা জোড়া প্লাস্টার। তার সঙ্গে অসম্ভব যন্ত্রণা৷ কিন্তু সেসব উপেক্ষা করেই অটো চালাচ্ছেন এক ব্যক্তি। ভাঙা পা‍‍`য়ে প্লাস্টার জড়িয়েই দিন গুজরানের জন্য রোজকারে বেরোতে হয়েছে তাঁকে৷ তাই শারীরিক কষ্ট চেপে রেখেই অটো চালানোয় মন দিতে হচ্ছে৷ সম্প্রতি নেটমাধ্যমে ভাইরাল এই ভিডিও। আর তা প্রকাশ্যে আসা মাত্রই অটো চালককে প্রশংসায় ভরিয়েছেন নেটিজেনরা।

ভাইরাল ওই ভিডিওতে দেখা গিয়েছে, অটো চালকের গোটা গোটা বাঁ পায়ে প্লাস্টার। সেই অবস্থাতেই অটো থেকে কিছুটা বাইরে পা ঝুলিয়ে রেখে অটো চালাচ্ছেন ওই ব্যক্তি৷  পায়ের ব্যালেন্স রাখার জন্য একটি দড়ির সঙ্গে নিজের পা‍‍`টি বেঁধে রেখেছেন তিনি। সেই অবস্থাতেই, পিছনের সিটে যাত্রীদের বসিয়ে নিয়ে তাঁদের গন্তব্যের উদ্দেশে ছুটে চলেছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হওয়ার পর অধিকাংশ মানুষই এই অটোচালককে কুর্নিশ জানিয়েছেন। অটো চালকের মনোবলের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন নেটিজেনরা। নিজের পরিবারের প্রতি এই অটোচালকের দায়িত্ব ও কর্তব্যবোধ আরও মানুষকে অনুপ্রেরণা যোগাবে বলেই মনে করছেন সকলে।

বলাই বাহুল্য, অটোচালকের এই কাহিনি সকলের মন ছুঁয়ে নিয়েছে। বেশ কিছু মানুষ আবার সেই অটোচালকের প্রতি সাহায্যের হাত বাড়িয়েও দিতে চেয়েছেন। তিনি কোথায় অটো চালান বা তাঁর বাড়ির ঠিকানা কী, তাও জানতে চান বহু মানুষ। তবে অটোচালকের পরিচয় এখনও জানা যায়নি।