শুক্রবার, ০৩ মে, ২০২৪

দ্বিতীয় রাণু মণ্ডল! গলায় যেন সাক্ষাৎ সরস্বতীর বাস, মহিলার গান শুনে মুগ্ধ নেটদুনিয়া

মৌসুমী মোদক

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০২২, ১০:৩৪ পিএম | আপডেট: ডিসেম্বর ১৫, ২০২২, ১০:০৮ এএম

দ্বিতীয় রাণু মণ্ডল! গলায় যেন সাক্ষাৎ সরস্বতীর বাস, মহিলার গান শুনে মুগ্ধ নেটদুনিয়া
দ্বিতীয় রাণু মণ্ডল! গলায় যেন সাক্ষাৎ সরস্বতীর বাস, মহিলার গান শুনে মুগ্ধ নেটদুনিয়া

রানাঘাটের রাণু মণ্ডলের কথা আজ কে না জানেন! আজ থেকে প্রায় দুই বছর দুয়েক আগে অন্যান্য অনেক ভাইরাল ঘটনার মতোই হঠাৎ করেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় রাণু মণ্ডলের নাম। রানাঘাট স্টেশন থেকে বিদ্যুৎ গতিতে উত্থান হয়েছিল তাঁর। রানাঘাট স্টেশনে ভিক্ষা করে দিন কাটত রাণুর। কিন্তু গলা লতা কন্ঠী! আর তাঁর গান শুনে মুগ্ধ এক ব্যক্তি ভিডিও করেন তাঁর। আর সেই ভিডিও ভাইরাল হতেই রাণু মণ্ডলকে ঘিরে রীতিমতো হইচই পড়ে গিয়েছিল। 

এবার সেই রাণু মণ্ডলের মতোই আরেক সুপ্ত প্রতিভার সন্ধান মিলল মুম্বইতে। সোশয়াল মিডিয়ার মাধ্যমেই তাঁর হদিশ মিলেছে। মুম্বইয়ের মহাবালেশ্বরের ওই মহিলার কণ্ঠে যেন স্বয়ং সরস্বতীর বাস! লতা মঙ্গেশকরের গান গেয়েই এখন তুমুল ভাইরাল তিনি। তাঁর গান টেক্কা দেবে রাণু মণ্ডলকেও।

আসলে আমাদের এই দেশে প্রতিভার সত্যিই কোনও অভাব নেই ৷ সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রায়ই প্রকাশ্যে আসে দেশের নানা স্থানের সুপ্ত প্রতিভারা। প্রায়ই ভাইরাল হয় সেই সকল বিরল প্রতিভা। ঠিক সেরকমই এবার মুম্বইয়ের মহাবালেশ্বরের পঞ্চগনিতে পার্সি পয়েন্টে সন্ধান মিলেছে ‍‍`লতাকণ্ঠী‍‍` ওই মহিলার।

বেশ কয়েকদিন আগেই সেখানে রাস্তায় লতা মঙ্গেশকরের গাওয়া একটি গান গাইতে শোনা যায় ওই মহিলাকে। ১৯৬৬ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমা ‍‍`আয়ে দিন বাহার কে‍‍` থেকে আনন্দ বক্সির লেখা লক্ষ্মীকান্ত-পেয়ারেলালের সুরে `সুনো সাজনা পাপিহে নে‍‍` গানটি গাইছিলেন তিনি। মহিলাটি এতটাই আসাধারণভাবে গেয়েছেন যা মন কেড়ে নিয়েছে সকলের। শুনে মনেই হবে না যে তিনি কোনও পেশাদার সঙ্গীতশিল্পী নন। সাধারণ মানুষ থেকে শুরু করে সঙ্গীতপ্রেমীরা এখন তাঁর প্রশংসায় পঞ্চমুখ।

salman_sayyed_7715 নামে একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে বেশ কয়েকদিন আগে গানটি শেয়ার করা হয়। আর তারপরই সেই গানের ভিডিও বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ওই মহিলার অসাধারণ প্রতিভা এবং গায়কীর প্রশংসায় মেতে উঠেছেন নেটিজেনরা। 

প্রথাগত শিক্ষা না পেয়েও মহিলাটির এত সুন্দর গানের গলা শুনে সকলেই বেশ চমকপ্রদ। অনেকে আবার তাঁকে রাণু মণ্ডলের সঙ্গে তুলনা করে বলেছেন, এই মহিলা রাণুর থেকে ভালো গান। একইসঙ্গে অনেকে প্রার্থনা করেছেন, যাতে রাণুর মতোই এই মহিলাও বলিউডে সুযোগ পান।