বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়বে তাপমাত্রার পারদ! রাজ্যে কি বৃষ্টির সম্ভবনা? কি বলছে হাওয়া অফিস?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ২২, ২০২২, ০৯:২৯ এএম | আপডেট: মার্চ ২২, ২০২২, ০৩:২৯ পিএম

দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়বে তাপমাত্রার পারদ! রাজ্যে কি বৃষ্টির সম্ভবনা? কি বলছে হাওয়া অফিস?
দক্ষিণবঙ্গে ক্রমশ বাড়বে তাপমাত্রার পারদ! রাজ্যে কি বৃষ্টির সম্ভবনা? কি বলছে হাওয়া অফিস? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ ঘূর্ণিঝড় অশনি’র কোনও প্রভাব নেই রাজ্যে। ক্রমশ বাড়বে তাপমাত্রার পারদ। কাজেই আপাতত গরম সহ্য করতেই হবে রাজ্যবাসীকে। তবে, আলিপুর হাওয়া এর মধ্যেই বৃষ্টির সম্ভবনার কথা শুনিয়েছে। যদিও তা উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গে এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভবনাই নেই। 

হাওয়া অফিস জানাচ্ছে যে, মূলত দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থানকারী নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড় অশনি পোর্ট ব্লেয়ার হয়ে মায়ানমারের দিকে চলে যাওয়ার সম্ভবনা রয়েছে। ফলত বাংলায় বিশেষ কোনও প্রভাবই ফেলবে না ওই ঘূর্ণিঝড়।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, রাজ্যে এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। কলকাতা শহরের তাপমাত্রাও ৩৬ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াল পর্যন্ত উঠবে। সেই সঙ্গে বাড়বে আপেক্ষিক আদ্রতার পরিমাণও। আজ অর্থাৎ মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। সেই সঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রির আশেপাশে। দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। দক্ষিণবঙ্গের আবহাওয়া শুষ্কই থাকবে। 

দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভবনা না থাকলেও, উত্তরবঙ্গে মূলত পাহাড়ের জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। জানা গিয়েছে, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভবনা রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে আগামী দু’তিন দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গে।