শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

চৈত্রের গরমে কাহিল দক্ষিণবঙ্গের মানুষ! কবে আসছে স্বস্তির বৃষ্টি? কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২, ০৯:২৩ এএম | আপডেট: এপ্রিল ১৪, ২০২২, ০৩:২৩ পিএম

চৈত্রের গরমে কাহিল দক্ষিণবঙ্গের মানুষ! কবে আসছে স্বস্তির বৃষ্টি? কেমন থাকবে রাজ্যের আবহাওয়া?
চৈত্রের গরমে কাহিল দক্ষিণবঙ্গের মানুষ! কবে আসছে স্বস্তির বৃষ্টি? কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চৈত্রের গরমে রীতিমতো প্রাণ ওষ্ঠাগত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের মানুষের। সকাল থেকেী চড়া রোদে রীতিমতো নাজেহাল অবস্থা মানুষের। এই পরিস্থিতিতে কবে আসবে স্বস্তির বৃষ্টি? এই প্রশ্নেরই উত্তর খুঁজছে সাধারণ মানুষ। বৃষ্টির অপেক্ষায় মানুষ। এদিকে, উত্তরবঙ্গে বিগত কয়েকদিন ধরেই বৃষ্টি হয়েই চলেছে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে কবে আসবে বৃষ্টি? এই প্রশ্নের সাময়িক স্বস্তির খবর শোনাল আলিপুর আবহাওয়া দফতর।  

হাওয়া অফিস জানাচ্ছে, সপ্তাহের শেষে বৃষ্টির দেখা মিলতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। শনি ও রবিবার কলকাতা ও দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভবনা রয়েছে। রবিবার বিকেলের দিকে ঝড়বৃষ্টি সম্ভবনাও রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। কিন্তু কবে আসবে কালবৈশাখী? হাওয়া অফিস জানাচ্ছে, এখনই রাজ্যে কালবৈশাখীর কোনও সম্ভবনা নেই। কারণ কালবৈশাখীর জন যে পরিস্থিতি তৈরি হওয়ার প্রয়োজন, সেঘুলির কোনও কিছুই এই মুহূর্তে নেই। 

হাওয়া অফিস জানাচ্ছে, বৃষ্টি হলেও, তাতে পুরোপুরি গরমজনিত অস্বস্তি কাতবে না বলেই জানাচ্ছে হাওয়া অফিস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকার কারণে অস্বস্তিও থাকবে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ বিক্ষিপ্তভাবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে। উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, নদিয়া, মুরশিদাবাদে হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। জানা গিয়েছে, বাকি জেলাতে আবহাওয়া মূলত শুষ্কই থাকবে। যদিও আজ কলকাতায় বৃষ্টির কোনও সম্ভবনা নেই। 

অন্যদিকে, উত্তরবঙ্গের ৫ জেলায় হালকা বৃষ্টির সম্ভবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। 

হাওয়া অফিস জানাচ্ছে, আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা থেকবে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। কলকাতার তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।