শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা, কেমন থাকবে আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জুন ২৮, ২০২২, ০৯:২৬ এএম | আপডেট: জুন ২৮, ২০২২, ০৩:২৬ পিএম

আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা, কেমন থাকবে আজকের আবহাওয়া?
আগামী ২৪ ঘণ্টায় রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা, কেমন থাকবে আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সপ্তাহের শুরুতেই ফের বেড়েছে গরম। সপ্তাহের প্রথম দিন থেকেই চড়া রোদ। পাশাপাশি কলকাতায় বৃষ্টির পরিমাণ খানিকটা কমতেই বেড়েছে আপেক্ষিক আর্দ্রতা। কাজেই স্বাভাবিকভাবেই ফের অস্বস্তি বাড়ল। জুনের প্রথম দিকে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করলেও, তা দুর্বল। এ সপ্তাহেও দক্ষিণবঙ্গের তেমনভাবে ভেজার সম্ভবনা নেই। 

সকাল থেকেই আকাশে চলছে মেঘ আর রোদের লুকোচুরি খেলা। বৃষ্টি না হওয়া এবং বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকার কারণে অস্বস্তিও বেশ ভালোই। হাওয়া অফিস জানিয়েছে, সারাদিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানা গিয়েছে। 

মঙ্গল এবং বুধবার পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে অপেক্ষাকৃত বেশি বৃষ্টির সম্ভাবনাড় কথা জানিয়েছে হাওয়া অফিস। এদিন কলকাতা শহরের সর্বোচ্চ থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন ২৮ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি এদিন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৮০ শতাংশ এবং সর্বনিম্ন ৪২ শতাংশ।

অন্যদিকে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হয়েই চলেছে। এদিনও ভারি থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতে। হাওয়া অফিস জানিয়েছে আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় ভারি বৃষ্টির সম্ভবনা রয়েছে। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার ফের উত্তরবঙ্গে অতিভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় মঙ্গলবার থেকে টানা অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। বাড়তে পারে নদীর জলস্তর। পার্বত্য এলাকায় ধস নামার সম্ভাবনা রয়েছে।