বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

ক্রমশ নিম্নমুখী রাজ্যের তাপমাত্রার পারদ! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩, ০৯:২৭ এএম | আপডেট: জানুয়ারি ৪, ২০২৩, ০৩:২৭ পিএম

ক্রমশ নিম্নমুখী রাজ্যের তাপমাত্রার পারদ! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া?
ক্রমশ নিম্নমুখী রাজ্যের তাপমাত্রার পারদ! কেমন থাকবে রাজ্যের আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দ্রুত নামছে বঙ্গের তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর থেকে আগেই পারদ পতনের পূর্বাভাস ছিলই। সেই মতোই ক্রমশ নিম্নমুখী রাজ্যের তাপমাত্রার পারদ। রাতে তাপমাত্রার পাশাপাশি দিনের তাপমাত্রাতেও পরিবর্তন লক্ষনিয়।

মাত্র ১৩ দিন আগেও রাতের তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ১৩ ডিগ্রি সেলসিয়াসে। সেখানে মঙ্গলবার কলকাতা শহরে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৮ ডিগ্রি সেলসিয়াস। এদিকে, বুধবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা নেমে দাঁড়িয়েছে ১৪.১ ডিগ্রি সেলসিয়াসে। বঙ্গবাসী এই মুহূর্তে জাঁকিয়ে শীত উপভোগ করছে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে যে, কলকাতার তাপমাত্রা ১২ ডিগ্রিতেঁ নামতে পারে বৃহস্পতিবারের পরেই। আগামী ৫ দিন রাজ্যে ৩ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে বলেই পূর্বাভাস রয়েছে হাওয়া অফিসের। সেক্ষেত্রে সপ্তাহান্তে জাঁকিয়ে শীত পেতে চলেছে বঙ্গবাসী। শীতকপ্রেমী মানুষের আক্ষেপ মিটতে চলেছে। দিনের তাপমাত্রাও আরও নামতে পারে দক্ষিণবঙ্গে। এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবারের পর থেকে রবিবারের মধ্যে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে।

অন্যদিকে, উত্তরবঙ্গেও বৃহস্পতিবারের পর থেকে তাপমাত্রা নামবে ২ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত। আগামী ৪৮ ঘণ্টায় ঘন কুয়াশা থাকবে উত্তরবঙ্গের ৩ জেলায়। মালদা, দুই দিনাজপুরে ঘন কুয়াশার সতর্কতা রয়েছে, আগামী ৪-৫ দিন রাজ্যে মূলত আবহাওয়া শুষ্কই থাকবে এবং আকাশও পরিষ্কার থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবারের পর থেকে উত্তুরে হাওয়ার দাপট আরও বাড়বে। দিনের বেলাতেও কনকনে শীত অনুভূত হবে।