বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪

ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ! আজ রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা

আত্রেয়ী সেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২২, ০৮:৫৭ এএম | আপডেট: ফেব্রুয়ারি ৪, ২০২২, ০৯:২৭ এএম

ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ! আজ রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা
ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ! আজ রাজ্যের এই জেলাগুলিতে বৃষ্টির সম্ভবনা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ যাও কয়েকদিনের বৃষ্টির রেশ কাটিয়ে রাজ্যবাসী শীতের আমেজ উপভোগ করছিল। কিন্তু তা বেশিদিন স্থায়ী হল না। ফের চোখ রাঙাচ্ছে বৃষ্টি। ফের পশ্চিমী ঝঞ্ঝার ভ্রূকুটি। রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি হতে পারে। কোথাও ভারী, কোথাও আবার হালকা। এমনকি সরস্বতী পুজোতেও রয়েছে বৃষ্টির সম্ভবনা। এমনটাই জানাচ্ছে হাওয়া অফিস। এর সঙ্গে বাড়বে পূবালী হাওয়ার প্রভাব। 


শুক্রবার সকাল থেকেই মালদা, উত্তর ও দক্ষিণ দিনাম্পুর, মুর্শিদাবাদ, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। এদিন সকাল থেকেই শহরের আকাশ মেঘাচ্ছন্ন। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন কলকাতায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভবনাও রয়েছে। সকালের দিকে সামান্য কুয়াশা থাকবে। গত দু’দিনের তুলনায় শুক্রবার কুয়াশার প্রভাব অনেক কম থাকবে। সকালের মতোই বেলার দিকেও আকাশ মেঘলাই থাকবে। 


উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় বৃষ্টির সম্ভবনা রয়েছে। শুক্রবার ও শনিবার গোটা উত্তরবঙ্গ জুড়েই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শক্রবার বৃষ্টির পরিমাণ বাড়বে। কিছু কিছু জায়গায় শিলা বৃষ্টি হওয়ার সম্ভবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে আগামীকাল অর্থাৎ শনিবার বৃষ্টির সম্ভবনা রয়েছে, পাশাপাশি রাতের তাপমাত্রা আরও ২ ডিগ্রি বাড়বে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। আগামী কয়েকদিন দার্জিলিং জেলার উপরের দিকে হালকা তুষারপাত অথবা গ্রাউন্ড ফ্রস্ট হতে পারে। শুক্রবার ও শনিবার পাহাড় এলাকায় ধসের আশঙ্কাও করা হচ্ছে।


আজ পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, বাঁকুড়ার কিছুটা এবং পুরুলিয়া এইসব জেলার কয়েকটা জায়গায় বেশি বৃষ্টির সম্ভবনা রয়েছে। তবে, ৫ ফেব্রুয়ারি বৃষ্টির পরিমাণ কমে যাবে। কিন্তু তাপমাত্রা বাড়বে। হাওয়া অফিস জানাচ্ছে দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা আরও তিন ডিগ্রি বাড়বে। অন্যদিকে, দিল্লিতে জারি হয়েছে শৈত্য প্রবাহ। মৌসম ভবন জানিয়েছে, মঙ্গলবারই সাত ডিগ্রি কমে গিয়েছিল রাজধানীর তাপমাত্রা। চলতি সপ্তাহে দিল্লির তাপমাত্রা কম থাকবে, জানিয়েছে মৌসম ভবন।