বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

সপ্তাহ শেষেও গরম অব্যাহত! বৃষ্টি কবে? কেমন থাকবে আজকের আবহাওয়া?

আত্রেয়ী সেন

প্রকাশিত: মার্চ ১২, ২০২২, ০৯:১৪ এএম | আপডেট: মার্চ ১২, ২০২২, ০৯:৪৪ এএম

সপ্তাহ শেষেও গরম অব্যাহত! বৃষ্টি কবে? কেমন থাকবে আজকের আবহাওয়া?
সপ্তাহ শেষেও গরম অব্যাহত! বৃষ্টি কবে? কেমন থাকবে আজকের আবহাওয়া? / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে এখন আর নেই শীত। তবে, ফের একবার ভোরের দিকে ফিরছে হালকা ঠাণ্ডার আমেজ। তবে, খুবই হালকা। যা উধাও হয়ে গিয়েছিল। সেই সঙ্গে ফিরছে বসন্তের পরিবেশ। হাওয়া অফিস জানাচ্ছে, এই মুহূর্তে আবহাওয়ার তেমন বড় কোনও পরিবর্তন হবে না। কলকাতা-সহ গোটা বঙ্গেই তাপমাত্রা ক্রমশ বাড়ছে। বিগত বছরগুলির তুলনায় এ বছর মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে গরম অনেকটাই বেশি। 

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী কয়েকদিন রাজ্যের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। তাপমাত্রা মোটামুটি একই রকম থাকবে। এই মুহূর্তে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে রয়েছে। হাওয়া অফিস জানাচ্ছে যে, রবিবার সর্বনিম্ন তাপমাত্রা এক থাকলেও, সর্বোচ্চ তাপমাত্রা এক ডিগ্রি বেড়ে ৩৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত হতে পারে। পাশাপাশি রাজ্যে এই মুহূর্তে বৃষ্টির কোনও সম্ভবনা নেই। হাওয়া অফিস জানাচ্ছে এই মুহূর্তে রাজ্যে আবহাওয়া শুষ্কই থাকবে। 

ধীরে ধীরে বাড়বে গরম এবং গরমজনিত অস্বস্তিও। যদিও এখনও ভোরের দিকে হালকা ঠাণ্ডার আমেজ থাকছে। এদিকে আলিপুর আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী, সাতদিনের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি ছুঁতে পারে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এই মুহূর্তে এই আবহাওয়ার কোনও পরিবর্তন হবে না। 

অন্যদিকে, দক্ষিণ বঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের ক্ষেত্রেও আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও ভোরের দিকে হালকা ঠাণ্ডার আমেজ থাকবে। আগামী কয়েকদিন এমনই থাকবে আবহাওয়া। জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। উত্তরবঙ্গেও আপাতত ঝড়বৃষ্টির কোনও সম্ভবনা নেই।